Sports

করোনার থাবা, পিছিয়ে গেল ভারত-শ্রীলঙ্কা সিরিজ

করোনা যখন তখন থাবা বসাচ্ছে। ফলে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন হতে থাকলেও অনেক সময় তা করোনার কারণে ধাক্কা খাচ্ছে। যেমনটা হল ভারত-শ্রীলঙ্কা সিরিজে।

করোনার দ্বিতীয় ঢেউ চলাকালীনই আয়োজন হয়েছিল আইপিএল-এর। বায়ো বাবলে রাখা হয়েছিল ক্রিকেটারদের। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। কেকেআর, সিএসকে দলে করোনা থাবা বসানোর পর আইপিএল মাঝপথে স্থগিত হয়।

যদিও এরমধ্যেই আয়োজিত হচ্ছে কোপা আমেরিকা, ইউরো-র মত ফুটবল প্রতিযোগিতা। আয়োজিত হতে চলেছে টোকিও অলিম্পিকস।


আকর্ষণীয় খবর পড়তে ডাউনলোড করুন নীলকণ্ঠ.in অ্যাপ

থেমে নেই ক্রিকেটও। ভারতীয় দল এখন শ্রীলঙ্কায়। সেখানে আগামী ১৩ জুলাই থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজ শুরুর কথা ছিল। সব প্রস্তুতি সেরেও শেষ রক্ষা হয়নি। শ্রীলঙ্কা শিবিরে সেই করোনা থাবা বসিয়েই দিল।

শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার ও পারফর্মেন্স অ্যানালিস্ট শিরান্থা নিরোশানা করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েছেন। আর তারপরই গোটা শ্রীলঙ্কা দলকে এখন আইসোলেশনে পাঠানো হয়েছে।

আপাতত দল আইসোলেশন থেকে সুস্থ হয়ে বার হলেই খেলা সম্ভব। তাই আগামী ১৩ জুলাই কথা থাকলেও ওইদিন শুরু হচ্ছেনা ভারত-শ্রীলঙ্কা একদিনের সিরিজ। আপাতত ৪ দিন পিছিয়ে দেওয়া হয়েছে এই সিরিজ।

ভারতীয় দলের অবশ্য কারও করোনা ধরা পড়ার খবর নেই। এই দলের অধিনায়কত্ব করছেন শিখর ধাওয়ান। শ্রীলঙ্কা সফরে জায়গা পেয়েছেন তরুণ ক্রিকেটাররা। তাঁদের এই সিরিজে পরখ করে নিতে চাইছেন নির্বাচকরাও।

সংযুক্ত আরব আমিরশাহী এবং ওমান মিলিয়ে হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। তার আগে এই প্রতিযোগিতাগুলি কার্যত খেলোয়াড়দের জন্য অ্যাসিড টেস্ট। এখানকার ফলাফলের ওপর নির্ভর করছে বিশ্বকাপে জায়গা পাওয়ার সুযোগ। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More