Sports

শেন ওয়ার্নের ভারতীয় একাদশের অধিনায়ক সৌরভ

অজি স্পিন তারকাদের যদি নাম বলতে হয় তাহলে এখনও সর্বকালের সেরা স্পিনারটির নাম শেন ওয়ার্ন। তাঁর ঘূর্ণি এক সময় বিশ্বের তাবড় ব্যাটসম্যানের ঘুম কেড়ে নিয়েছে। সেই শেন ওয়ার্ন এবার তৈরি করলেন তাঁর চোখে ভারতের সেরা একাদশ। আর সেই দলের অধিনায়ক হিসাবে বেছে নিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়কে। দলে জায়গা পেয়েছেন নভজ্যোৎ সিং সিধুও। কিন্তু দলে জায়গা পাননি বিরাট কোহলি বা মহেন্দ্র সিং ধোনিরা। কিন্তু কেন? তার উত্তরও দিয়েছেন ওয়ার্ন।

Shane Warne
ফাইল : শেন ওয়ার্ন, ছবি – আইএএনএস

শেন ওয়ার্ন তাঁর তৈরি ভারতীয় একাদশে উইকেট রক্ষার দায়িত্ব দিয়েছেন নয়ন মোঙ্গিয়াকে। যদিও তিনি স্বীকার করে নিয়েছেন ভারতের এখনও পর্যন্ত সেরা উইকেট রক্ষক মহেন্দ্র সিং ধোনি। কিন্তু তিনি বিরাট বা ধোনিদের নাম রাখেননি কারণ তিনি ওঁদের সঙ্গে খেলেননি। শেন জানিয়েছেন, তিনি যাঁদের সঙ্গে খেলেছেন কেবল তাঁদের থেকে বেছে নিয়েই তিনি এই দল তৈরি করেছেন।

এবার দেখে নেওয়া যাক শেন ওয়ার্নের তৈরি দলটা কেমন। দলে রয়েছেন, অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়, কপিল দেব, মহম্মদ আজহারউদ্দিন, নভজ্যোৎ সিং সিধু, শচীন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, বীরেন্দ্র সেহওয়াগ, নয়ন মোঙ্গিয়া, হরভজন সিং, জাভাগাল শ্রীনাথ এবং অনিল কুম্বলে। কিন্তু যে মানুষটি অস্ট্রেলিয়াকে যথেষ্ট ভুগিয়েছেন সেই ভিভিএস লক্ষ্মণ বাদ কেন? সে উত্তরও দিয়েছেন শেন। তিনি জানিয়েছেন, তিনি চাইছিলেন তাঁর তৈরি দলের অধিনায়ক হোন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাই তাঁকে ভিভিএস-কে বাদ দিতে হয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button