Entertainment

পদ্মাবতী ও আলাউদ্দিনের মধ্যে কি অন্তরঙ্গ দৃশ্য আছে?

পদ্মাবতী সিনেমায় আলাউদ্দিন খিলজি ও রানি পদ্মাবতীর মধ্যে কোনও ‘ড্রিম সিকোয়েন্স’ নেই। এঁদের কোনও সময়ই পর্দায় অন্তরঙ্গ অবস্থায় দেখানো হয়নি। এক ভিডিও বার্তায় তা পরিস্কার করলেন সিনেমার পরিচালক সঞ্জয় লীলা বনশালি। সিনেমার শ্যুটিং শুরুর পর থেকেই বিতর্ক পিছু তাড়া করতে শুরু করে পদ্মাবতীর। কখনও কর্ণি সেনার সদস্যদের হাতে মার খেতে হয়েছে সঞ্জয়কে, কখনও পুড়িয়ে দেওয়া হয়েছে সিনেমার ব্যয়বহুল সেট। তারপরও সব বাধা অতিক্রম করে আগামী ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে বহু প্রতীক্ষিত এই ঐতিহাসিক গাথা নির্ভর ছবি।

প্রবল সমালোচনার মুখে কোণঠাসা সঞ্জয় লীলা বনশালি এক ভিডিও বার্তায় পরিস্কার করে জানান, পদ্মাবতী সিনেমায় রানি পদ্মাবতী ও আলাউদ্দিন খিলজির মধ্যে কোনও রোম্যান্টিক ড্রিম সিকোয়েন্স নেই। রাজপুতদের মান মর্যাদার কথা মাথায় রেখেই সিনেমাটি তৈরি করা হয়েছে। সততা ও দায়িত্বের সঙ্গেই সিনেমাটির পূর্ণ রূপ দেওয়া হয়েছে। তাঁর দাবি, সিনেমায় এমন কোনও দৃশ্য নেই যা ধর্মীয় ভাবাবেগকে আঘাত করবে। ঐতিহাসিক ঘটনাবলীর কথা মাথায় রেখেই পদ্মাবতী তৈরি করা হয়েছে সেলুলয়েডের পর্দায়। অন্যদিকে এই সিনেমার দুই প্রধান চরিত্রে অভিনয় করা দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং-ও জানিয়েছেন, পদ্মাবতী সিনেমাটিতে তাঁদের কোনও অন্তরঙ্গ দৃশ্য নেই।

পদ্মাবতী আগামী ১ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে প্রেক্ষাগৃহে। এখনও পর্যন্ত তাই ঠিক আছে। তবে এদিন ফের কর্ণি সেনার তরফে এই সিনেমা সম্পূর্ণ ব্যান করার দাবি তোলা হয়েছে। এখন অপেক্ষা ১ ডিসেম্বরের। ছবিটি আদৌ মুক্তি পেতে পারে কিনা সেদিকে চেয়ে অনেকেই। তার চেয়েও বেশি মানুষ চেয়ে ছবি যদি মুক্তিও পায় তাহলেও তা প্রেক্ষাগৃহে কতটা শান্তিতে চলতে পারবে তার দিকে।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button