Entertainment

গ্রাহকদের কাছ থেকে একটি সুবিধা কেড়ে নিতে চলেছে নেটফ্লিক্স

২০২০ সাল থেকে অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলির ব্যবসা ফুলে ফেঁপে উঠেছে। তেমনই এক সংস্থা নেটফ্লিক্স তাদের গ্রাহকদের কাছ থেকে একটি সুবিধা কেড়ে নিতে চলেছে।

গত ২ বছরে মানুষের বাড়িতে থাকার প্রবণতা বেড়েছে। সেটা বিশ্বজুড়েই হয়েছে। আর তার জেরেই রমরমা ব্যবসা ফুলে ফেঁপে উঠেছে স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলির। তারই একটি নেটফ্লিক্স। যা সারা বিশ্বেই সমাদৃত।

ভাল সংগ্রহের কাঁধে ভরসা করে নেটফ্লিক্স সারা বিশ্বেই যথেষ্ট জনপ্রিয় হয়ে উঠেছে। মোটা টাকা খরচ করে গত ২ বছরে নেটফ্লিক্সের গ্রাহক হয়েছেন বহু মানুষ।

বাড়িতে সময় কাটানোর জন্য অনেকেই বেছে নিয়েছিলেন ওটিটি বিনোদন। এবার সেই নেটফ্লিক্স একটি সুবিধা তার গ্রাহকদের থেকে কেড়ে নিতে চলেছে।

নেটফ্লিক্সের তরফে জানানো হয়েছে আগামী দিনে গ্রাহকরা তাঁদের পরিবারের বাইরে অ্যাকাউন্ট শেয়ার করতে গেলে তাঁদের বেশি চার্জ করবে নেটফ্লিক্স। অর্থাৎ পরিবারের বাইরে অ্যাকাউন্ট শেয়ার করলে নেটফ্লিক্সকে বেশি অর্থ দিতে হবে।

এটি পরীক্ষামূলকভাবে তারা চিলি, কোস্টারিকা এবং পেরুতে চালু করেছিল। তবে এবার তারা সারা বিশ্বেই এটা চালু করতে চলেছে। যে তালিকা থেকে বাদ যাবেনা মার্কিন যুক্তরাষ্ট্রও।

এখন প্রশ্ন হল কত টাকা বেশি নেওয়া হবে গ্রাহকদের কাছ থেকে? কীভাবে নেটফ্লিক্স এই শেয়ারিং নিয়ে নিশ্চিত হবে? কীভাবে পুরো বিষয়টিতে ভারসাম্য রাখবে?

এসব নিয়ে গত ১ বছরের ওপর সময় ধরে নেটফ্লিক্স কাজ করছে। পরীক্ষামূলক পদক্ষেপও করেছে। তবে এখনও কিছু কাজ রয়েছে। এজন্য একটি সঠিক প্রক্রিয়া রূপায়ণ করতে চাইছে সংস্থা।

প্রসঙ্গত নেটফ্লিক্স কিন্তু হালে অনেক গ্রাহক হারিয়েছে। এখন শেয়ারিংয়ের জন্য অতিরিক্ত চার্জ করতে গিয়ে যাতে গ্রাহকই না হারাতে হয় সেদিকটাও হয়তো নজরে রাখতে চাইছে সংস্থা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.