National

গুজরাট বিধানসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোটগ্রহণ, ভোট দিলেন প্রধানমন্ত্রীর মা

বৃহস্পতিবার গুজরাটে দ্বিতীয় দফার ভোটগ্রহণ পর্ব চলছে। ভোটগ্রহণ শুরু হয়েছে সকাল ৮টা থেকে, চলবে বিকেল ৫টা পর্যন্ত। এদিন রাজ্যের ১৪টি জেলায় ভোটগ্রহণ। গুজরাট বিধানসভার ১৮২টি আসনের মধ্যে ৯৩টি আসনে ৮৫১ জন প্রার্থীর ভাগ্য এদিন নির্ধারিত হবে। নির্বাচন কমিশন জানিয়েছে যে এদিনের ভোট পর্বে প্রায় ২ কোটি ২২ লক্ষ মানুষের ভোটাধিকার রয়েছে।

দ্বিতীয় পর্যায়ের নির্বাচনে রাধানপুর আসন থেকে ময়দানে কংগ্রেস প্রার্থী অল্পেশ ঠাকুর, রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী নীতীন প্যাটেল লড়ছেন মেহসানা আসন থেকে, নির্দল প্রার্থী হিসাবে দলিত নেতা জিগনেশ মেভানি লড়াই করছেন ভদগাম কেন্দ্র থেকে। এদিনের নির্বাচনে অনগ্রসর জাতি অধ্যুষিত এলাকার আসন সংখ্যা তুলনামূলক ভাবে বেশি। পাতিদার আন্দোলনের নেতা হার্দিক প্যাটেল ও তাঁর পরিবারও এদিনের নির্বাচন প্রক্রিয়ার ভোটার।

এদিনের নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ও কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি ভোটার আমেদাবাদ থেকে। এদিন সকাল সাড়ে ৮টা নাগাদ প্রধানমন্ত্রীর মা তাঁর ভোটাধিকার প্রয়োগ করেন। বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ও কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলিও প্রয়োগ করেছেন তাঁদের ভোটাধিকার।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button