National

অযোধ্যায় জমি চাই বলে ঝাঁপাল দেশের অনেক রাজ্য সহ ৩টি দেশ

দেশের সব রাজ্যের নজর গিয়ে পড়েছে অযোধ্যায়। অযোধ্যায় জমি চাই তাদের। সকলেই একটি মাত্র উদ্দেশ্য পূরণ করতে এই জমি চাইছে। একটি রাজ্য ইতিমধ্যে জমি পেয়েও গেছে।

অযোধ্যায় রাম মন্দির আগামী লোকসভা নির্বাচনের আগেই হয়তো সাধারণের জন্য খুলে যাবে। রাম মন্দিরকে সামনে রেখে অযোধ্যা শহর তার রূপ বদলে ফেলছে। আন্তর্জাতিক মানের সুযোগ সুবিধাও তৈরি হচ্ছে সেখানে। সবটাই পর্যটকদের কথা মাথায় রেখে হচ্ছে। সেই অযোধ্যায় এবার জমি চাই বলে ঝাঁপিয়ে পড়েছে দেশের অনেক রাজ্য।

শুধু দেশের রাজ্যগুলি হলে তাও কথা ছিল। ৩টি দেশও জমি চেয়ে আবেদন করে বসে আছে উত্তরপ্রদেশ সরকারের কাছে। ইতিমধ্যেই গুজরাট জমি পেয়েও গেছে। ৬ হাজার বর্গ মিটার জমি গুজরাটকে দিয়েছে উত্তরপ্রদেশ সরকার। বাকি রাজ্যগুলিও চেয়ে আছে জমির জন্য। সকলের কিন্তু একটাই লক্ষ্য।

দেশের অনেক রাজ্য তো আছেই সেই সঙ্গে নেপাল, শ্রীলঙ্কা ও দক্ষিণ কোরিয়াও জমি চেয়েছে অযোধ্যায়। সকলেই চাইছে অযোধ্যায় তাদের একটা গেস্ট হাউস থাকুক।

এই গেস্ট হাউস বানাতে জমির প্রয়োজন। যা উত্তরপ্রদেশ সরকার তাদের দিলেই রাজ্যগুলি এবং ওই ৩ দেশ সেখানে তাদের গেস্ট হাউস বানিয়ে ফেলবে। যাতে তাদের রাজ্যের বা দেশের পর্যটকরা চাইলে অযোধ্যায় থাকার জায়গা সহজেই পেয়ে যান।

এজন্য নতুন অযোধ্যা টাউনশিপও তৈরি করছে উত্তরপ্রদেশ হাউজিং বোর্ড। যা বিভিন্ন ধাপে সম্পূর্ণ হবে। আর সেই অনুযায়ী সেখানে হয়তো জমিও প্রদান করা হবে আবেদনকারী রাজ্য ও দেশগুলিকে।

এই নতুন অযোধ্যা টাউনশিপের প্রথম ধাপের কাজ দীপোৎসবের দিন থেকেই চালু হবে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button