National

১০ হাজার টাকা দেবেন না, বিমানবন্দরে পোশাক ফেলে বিমানে চড়লেন যুবক

আজব কাণ্ড বললেও কম বলা হয়। নিজের জামাকাপড়, খাবারদাবার সব বিমানবন্দরে ফেলে বিমানে উঠলেন এক যুবক। বিমানবন্দরে পড়ে রইল তাঁর সব পোশাক।

তিনি মালয়েশিয়ার কুয়ালালামপুরের একটি বিশ্ববিদ্যালয়ে সুযোগ পেয়েছেন পড়ার। সেজন্য তিনি সেখানে যাওয়ার জন্য এয়ার এশিয়ার টিকিট কেটেছিলেন। সঠিক সময়ে ২৩ বছরের ওই যুবক বিমানবন্দরে পৌঁছেও যান।

কিন্তু যুবকের ব্যাগের ওজন দেখে তাঁকে আটকান বিমানবন্দরের কর্মীরা। তাঁর কাছ থেকে অতিরিক্ত লাগেজ বাবদ চাওয়া হয় ১০ হাজার টাকা। ওজনে দেখা যায় তাঁর ব্যাগের ওজন হয়েছে ২০ কেজি।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

১৫ কেজি ওজনের জন্য কোনও অর্থ লাগেনা। পরে প্রতি কেজি বাবদ টাকা চার্জ করে বিমান সংস্থা। ওই যুবক বিমান কর্মীদের জানান তিনি এয়ার এশিয়ার পোর্টাল দেখেছেন। সেখানে অতিরিক্ত প্রতি কেজি বাবদ ৫০০ টাকা করে দিতে হবে বলে লেখা আছে।

AirAsia
এয়ার এশিয়া, ছবি – সৌজন্যে – ফ্লিকার – @Kentaro IEMOTO

সেখানে তাঁর কাছ থেকে কেন ২ হাজার টাকা করে চাওয়া হচ্ছে তা নিয়ে প্রশ্ন তোলেন ওই যুবক। ওয়েবসাইট খুলে দেখানও তিনি। কিন্তু বিমানবন্দরের কর্মীরা জানিয়ে দেন ওয়েবসাইট আপডেট করা নেই। এখন প্রতি কেজিতে ২ হাজার টাকা করেই দিতে হবে।

এটা শোনার পর ক্ষুব্ধ ওই যুবক তাঁর ব্যাগ খুলে জামাকাপড় বার করে দিতে থাকেন। সঙ্গে থাকা কিছু খাবারও ফেলে দেন তিনি। এভাবে ৫ কেজি কমিয়ে ফেলেন ওই যুবক। ১৫ কেজি হতে ব্যাগ বন্ধ করে বিমানে চড়েন। সেই সঙ্গে বিমান সংস্থার কাছে অভিযোগও দায়ের করেন তিনি।

যদিও বিমান সংস্থার তরফে পরে জানানো হয় অতিরিক্ত লাগেজে কেজি প্রতি ৫০০ টাকা ভারতের মধ্যে যাতায়াতের ক্ষেত্রে প্রযোজ্য। বিদেশের বিমানে ওটাই কেজি প্রতি ২ হাজার টাকা। তাঁদের কর্মীরা ভুল করেননি। ওই যুবক বেঙ্গালুরু বিমানবন্দর থেকে মালয়েশিয়া যাওয়ার বিমানটিতে চড়েন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *