National

মাটির তলা থেকে বেরচ্ছে অদ্ভুত শব্দ, কিসের শব্দ ধন্দে বিজ্ঞানীরাও

মাটির তলা থেকে গত কয়েকদিনে যে শব্দ বার হচ্ছে তার কারণ এখনও কারও জানা নেই। এমনকি বিজ্ঞানীরা অনেক চেষ্টা করেও এখনও এর কারণ খুঁজে পাননি।

মাটির তলা থেকে বেরিয়ে আসছে অদ্ভুত সব শব্দ। শব্দগুলো সকলে শুনতে পাচ্ছেন গত ৬ সেপ্টেম্বর থেকে। কিন্তু এখনও এটা জানা যাচ্ছেনা যে এটা শব্দ কিসের?

এদিকে যত শব্দ শোনা যাচ্ছে তত স্থানীয় মানুষজন ভয়ে কাঁটা হয়ে উঠছেন। মাটির তলায় কিছু যে ঘটছে এটা পরিস্কার। কিন্তু ঠিক কি ঘটছে তা অজানা।

অনেকেই পরিবার নিয়ে গ্রাম ছাড়ছেন। এই ঘটনা ঘটছে মহারাষ্ট্রের কল্লারি শহরের কাছেই হাসরোই গ্রাম। এই গ্রাম ও গ্রাম সংলগ্ন এলাকাতেই এই শব্দ পাওয়া যাচ্ছে।

কেউ মনে করছেন এটা ভূমিকম্পের আগাম ইঙ্গিত। কেউ মনে করছেন তলায় এমন কিছু ঘটছে যা তাঁদের জন্য ভয়ংকর দিন নিয়ে আসতে চলেছে।


যে ভূবিজ্ঞানীদের ওপর সকলে ভরসা করছেন, তাঁরাও শব্দ শুনে কিছু ঠাওর করে উঠতে পারেননি। পরীক্ষা চলছে বটে। আরও বড় চিন্তার কারণ হয়েছে বছর ৩০ আগের অভিজ্ঞতা।

১৯৯৩ সালে এই এলাকায় এক ভয়ংকর ভূমিকম্প হয়। যাতে প্রায় ১০ হাজারের মত মানুষের মৃত্যু হয়। সেই আতঙ্ক এখন এই আজব শব্দের হাত ধরে তাড়া করে বেড়াচ্ছে।

বিশেষজ্ঞদের এনে কারণ জানার আপ্রাণ চেষ্টা চালাচ্ছে প্রশাসন। স্থানীয় জেলাশাসক নিজে গিয়ে স্থানীয়দের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন। কিন্তু যতই মাটির তলা থেকে আজব সব শব্দ কানে ভেসে আসছে ততই আতঙ্কের পারদ চড়ছে। ঘুম উড়ে যাচ্ছে সকলের।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button