National

ইন্দ্র দেবতার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করলেন এক ব্যক্তি, থানা ব্যবস্থাও নিল

স্বয়ং দেবরাজ ইন্দ্রের বিরুদ্ধেও যে পুলিশে অভিযোগ দায়ের হতে পারে তা ভাবনার অতীত! এবার সেটাও হল। থানায় গিয়ে ইন্দ্রদেবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন এক ব্যক্তি।

ভগবানের বিরুদ্ধেও থানায় অভিযোগ দায়ের হতে পারে! এমন কাণ্ড কেউ কখনও ভাবতে পেরেছিলেন কি! না পারলেও এবার বাস্তবে সেই ঘটনা ঘটল। দেবরাজ ইন্দ্রের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হল। তাও লিখিত অভিযোগ।

সুমিত কুমার যাদব নামে এক ব্যক্তি এই অভিযোগ দায়ের করেছেন। তাঁর অভিযোগ ইন্দ্রদেব বৃষ্টি দিতে অনেক দেরি করছেন। এজন্য তাঁর বিরুদ্ধে যেন যথাযথ পদক্ষেপ করা হয়। লিখিত এই অভিযোগপত্র গ্রহণও করেছেন থানার ভারপ্রাপ্ত আধিকারিক।

শুধু তাই নয়, সকলকে অবাক করে তিনি সেই অভিযোগপত্র তাঁর উর্ধ্বতন আধিকারিকদের কাছে পাঠিয়েও দিয়েছেন। যাতে তাঁরা সঠিক পদক্ষেপ গ্রহণ করতে পারেন!

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের গোন্দা জেলায়। বর্ষাঋতু তার অর্ধেক সময়কাল কাটিয়ে ফেললেও এখনও সেখানে বৃষ্টির দেখা নেই। অতি কম বৃষ্টির জেরে সেখানে অনেক জায়গায় খরা পরিস্থিতি তৈরি হয়েছে। এর ফলে চাষাবাদ প্রবলভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই ইন্দ্রদেবের বিরুদ্ধেই এবার অভিযোগ দায়ের করলেন ওই ব্যক্তি।


উত্তরপ্রদেশেরই কানপুর দেহাত জেলার পরিস্থিতিও একই রকম। সেখানেও বৃষ্টির দেখা নেই। খরা পরিস্থিতি তৈরি হয়েছে।

সেখানকার মহিলারা পুরনো রীতি মেনে বৃষ্টির জন্য হাল চষছেন। স্থানীয়দের প্রাচীন বিশ্বাস বৃষ্টি না হলে মহিলারা যদি মাঠে হাল চষেন তাহলে ঝেঁপে বৃষ্টি আসে। একই সঙ্গে বৃষ্টি চেয়ে বিভিন্ন মন্দিরে পুজোও দিচ্ছেন মহিলারা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button