National

অটোর পিছনে কৌন বনেগা ক্রোড়পতি, অভিনব উদ্যোগের তারিফ করছেন সকলে

বিখ্যাত টিভি অনুষ্ঠান কৌন বনেগা ক্রোড়পতি-র প্রশ্ন করার ধরণ অনেকেরই জানা। সেই প্রশ্ন অটোর পিছনে দেখলে অবাক হতেই হয়। তবে মূল উদ্দেশ্য ছিল অন্য।

একটি অটোর পিছনে হুবহু কৌন বনেগা ক্রোড়পতি-র প্রশ্নের মত করে লেখা রয়েছে প্রশ্ন। প্রতিযোগীর কম্পিউটার স্ক্রিনে যেভাবে ৪টি উত্তর দিয়ে সঠিকটি বেছে নিতে বলা হয়, ঠিক তেমনভাবেই উপরে লেখা প্রশ্নের রয়েছে ৪টি উত্তর। এবার বেছে নেওয়ার পালা।

অটো চালকের এই অভিনব ভাবনার তারিফ করছেন সকলেই। হাসিও ধরছে না অনেকের। কি রয়েছে প্রশ্ন? প্রশ্নটার মধ্যেই রয়েছে অন্য বার্তা।

প্রশ্নটি হিন্দি কথা ইংরাজিতে লেখা। প্রশ্ন হল ট্রাফিকে হর্ন বাজালে কি হয়? এই প্রশ্নের ৪টি উত্তরও অপশন হিসাবে দেওয়া হয়েছে নিচে। ৪টি উত্তর এ, বি, সি, ডি করে দেওয়া।

৪টি উত্তর হল, এক, ট্রাফিক লাইট দ্রুত সবুজ হয়ে যায়। দুই, রাস্তা চওড়া হয়ে যায়। তিন, গাড়ি উড়তে শুরু করে। চার, কিছুই হয়না।


একটি ব্যানারে হুবহু কৌন বনেগা ক্রোড়পতি-র মত করে প্রশ্নোত্তর অটোর পিছনে লাগানো। যা অনেক মানুষের হুঁশ ফেরানোর জন্য যথেষ্ট।

রাস্তায় ট্রাফিকে গাড়ি আটকে পড়ার অস্বস্তি কমবেশি সকলের জানা। সেই অবস্থায় ট্রাফিকে দাঁড়িয়ে অনেক গাড়ির হর্ন বাজাতেই থাকেন। যা অন্যদের জন্য প্রাণান্তকর হয়। কারণ সিগনাল তো হর্ন দিলে আগে সবুজ হয়ে যায় না। তা সময় হলেই সবুজ হবে।

তাই অযথা হর্ন বাজালে অন্যের বিরক্তির কারণ হয় মাত্র। তবু যাঁরা হর্ন বাজাতেই থাকেন তাঁদের জন্য দিল্লির রাস্তায় এই অটোর পিছনে থাকা অন্যভাবে পেশ করা বার্তা হুঁশ ফেরানোর এক অভিনব চেষ্টা।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button