National

অতিথিদের গাড়ি রাখার জন্য কেটে ফেলা হচ্ছে ৪০ একর জমির গম

১ ঘণ্টারও কম সময়ের অনুষ্ঠান। তবে অতিথি যাঁরা আসবেন তাঁদের সকলেই হুজ হু। তাঁদের গাড়ি রাখার জায়গা করতে কেটে ফেলা হচ্ছে ৪০ একর জমির গম।

ভারতে নির্বাচন মানেই রাজসূয় যজ্ঞ। সম্প্রতি প্রকাশিত হয়েছে দেশের ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল। এই রাজ্যগুলির মধ্যে রয়েছে পঞ্জাবও।

পঞ্জাবে জয়লাভ করেছে আম আদমি পার্টি। ১৬ মার্চ পঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন ভগবন্ত সিংহ মান। শপথগ্রহণ অনুষ্ঠানের জন্যে খরচ করা হচ্ছে ২ কোটি ৬১ লক্ষ টাকা।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

পঞ্জাব সরকার ঋণগ্রস্ত। এই পরিস্থিতিতে কয়েক কোটি টাকা খরচ করে ভগবন্ত সিংহ মানের আসন্ন শপথগ্রহণ অনুষ্ঠান ঘিরে চলছে বিতর্ক।

শহিদ ভগৎ সিংয়ের গ্রাম খটকার কালানে সম্পন্ন হবে শপথগ্রহণ অনুষ্ঠান। সে উপলক্ষে ৪০ একর জমি থেকে পাকার আগেই কেটে নেওয়া হচ্ছে গম। কেননা গমের ক্ষেতে শপথগ্রহণ অনুষ্ঠান উপলক্ষে অভ্যাগতদের গাড়ি রাখার বন্দোবস্ত করা হচ্ছে।

শপথগ্রহণ অনুষ্ঠানটি চলবে ১ ঘণ্টারও কিছু কম সময়। যে ৪০ একর জমি থেকে পার্কিং জোন হিসেবে ব্যবহারের জন্যে কেটে নেওয়া হচ্ছে গম, সেই জমির কৃষকদের আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হবে। একর প্রতি কৃষকদের ৪৬ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।

এখন চলছে শপথগ্রহণ অনুষ্ঠানকে সুসম্পন্ন করার জন্যে জোরকদমে কাজ। পঞ্জাব সরকারের অতিরিক্ত মুখ্যসচিব এ বেণু প্রসাদ কাজের তদারকি করছেন। শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে পারেন অন্তত ১ লক্ষ অভ্যাগত।

শপথগ্রহণ অনুষ্ঠানে যাঁরা যোগ দেবেন তাঁদের উদ্দেশ্যে ভগবন্ত সিং মানের আবেদন, পুরুষরা যেন হলুদ রংয়ের পাগড়ি পরেন। আর মেয়েরা যেন হলুদ শাল পরে অনুষ্ঠানে আসেন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *