National

টেট পরীক্ষার প্রশ্ন ফাঁস, শেষ মুহুর্তে বাতিল হল পরীক্ষা

টেট পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়ে যাওয়ায় বাতিল হয়ে গেল পরীক্ষা। রবিবার পরীক্ষা নেওয়ার কথা ছিল। কিন্তু শেষ মুহুর্তে পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত জানানো হয়।

পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনা ফের সামনে এল। টিচার্স এলিজিবিলিটি টেস্ট বা টেট পরীক্ষাটি নেওয়ার কথা ছিল রবিবার। কিন্তু তা শেষ মুহুর্তে বাতিল হয়ে যায়। টেটের প্রশ্নপত্র ফাঁস হওয়ার ঘটনা সামনে আসতেই তা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়।

উত্তরপ্রদেশে টেট পরীক্ষা নেওয়ার কথা ছিল রবিবার। কিন্তু পরীক্ষা শুরুর আগেই সামনে আসে যে টেট পরীক্ষার প্রশ্নপত্র মথুরা, গাজিয়াবাদ ও বুলন্দশহর-এর বেশ কয়েকটি হোয়াটসঅ্যাপ গ্রুপে ঘোরাফেরা করছে।

খুব স্বাভাবিকভাবেই এই প্রশ্নপত্র ছড়িয়ে পড়তে সময় নেয়নি। এটা সামনে আসতেই তড়িঘড়ি পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়।

উত্তরপ্রদেশের এডিজি আইনশৃঙ্খলা জানিয়েছেন, ইতিমধ্যেই এই প্রশ্নপত্র ফাঁস কাণ্ডে জড়িত সন্দেহে বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। স্পেশাল টাস্ক ফোর্স এই ধরপাকড় চালিয়েছে। উত্তরপ্রদেশ বেসিক এডুকেশন বোর্ড এই টেট পরীক্ষা নেয়।

রবিবার উত্তরপ্রদেশ জুড়েই এই পরীক্ষা দিতে চলা পরীক্ষার্থীরা এই শেষ মুহুর্তে পরীক্ষা বাতিলের সিদ্ধান্তে সমস্যায় পড়েন। ফের কবে এই পরীক্ষা গ্রহণ করা হবে সে প্রশ্ন সামনে আসে।

উত্তরপ্রদেশ বেসিক এডুকেশন বোর্ড অবশ্য সকলকে আশ্বস্ত করে জানিয়ে দিয়েছে এই পরীক্ষা ফের ১ মাস পর গ্রহণ করা হবে। তবে ঠিক কবে পরীক্ষা হবে তা পরে জানানো হবে বলে জানিয়েছে বোর্ড।

পরীক্ষার্থীদের নিশ্চিন্ত করে বোর্ডের তরফে জানানো হয়েছে, নতুন করে পরীক্ষার দিন ঘোষণা হলেও এজন্য নতুন করে পরীক্ষার্থীদের আর ফি দিতে হবেনা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button