National

পরাজিত করোনা, রুদ্ধশ্বাস জয় পেলেন ১০৫-এর বৃদ্ধ

এক শতবর্ষ পার করা বৃদ্ধের কাছে পরাজিত হল করোনা। করোনার এত জারিজুরি কিছুই কাজ করল না। দুরন্ত জয় পেলেন ১০৫-এর বৃদ্ধ।

তাঁর হাঁটুর বয়সী বৃদ্ধদের রেয়াত করছে না করোনা। অনেক পরিবার তাদের প্রিয়জনকে হারাচ্ছে করোনার কোপে। সেখানে ১০৫ বছর বয়সে করোনা আক্রান্ত হওয়ার পর সামিদ আলির পরিবার প্রায় হাল ছাড়ার জায়গায় পৌঁছে গিয়েছিল।

এ যাত্রায় যে পরিবারের এই শতবর্ষ পার করা মানুষটিকে তারা আবার ফেরত পাবে এমন আশা বড় একটা করছিল না সামিদ আলির পরিবার। কিন্তু সেই অসম্ভবকেও সম্ভব করে দেখালেন সামিদ আলি।

এ মাসের শুরুতেই করোনায় আক্রান্ত হন সামিদ আলি। তিনি অসমের ধুবরির বাসিন্দা। করোনায় আক্রান্ত হওয়ার পরই তাঁকে ভর্তি করা হয় গুয়াহাটি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। যা এখন ওখানকার সুপার স্পেশালিটি কোভিড হাসপাতাল হিসাবে পরিচিত।

ধুবরি থেকে সামিদ আলিকে নিয়ে আসা হয় গুয়াহাটি। তারপর সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন। শতায়ু সামিদকে যে আদৌ তারা ফেরত পাবে তা বড় একটা আশা করেনি তাঁর পরিবার।


চিকিৎসকেরা লড়াই চালিয়ে যান। বৃদ্ধও লড়াই চালিয়ে যান। আর সেই লড়াই জেতেনও। করোনা হারে। তিনি জেতেন। করোনা নেগেটিভ হয় তাঁর। অবশেষে গত রবিবার সামিদ আলিকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। তিনি এখন সুস্থ শরীরে বাড়ি ফিরেছেন।

এর আগেও অবশ্য ১১০ বছর, ১০৩ বছর, ১০৫ বছরে করোনাকে হারিয়ে রেকর্ড গড়েছেন শতায়ু বৃদ্ধেরা। এবার সেই তালিকায় জায়গা করে নিলেন সামিদ আলি। যা অনেকের জন্য এক উদাহরণও হয়ে রইল। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button