National

একই ব্যক্তিকে ৫ মিনিটের মধ্যে ২টি টিকা, তাজ্জব কাণ্ডে হৈচৈ

তাঁকে ৫ মিনিটের ব্যবধানে ২টি টিকা প্রদান করা হয়েছে। এক ব্যক্তি এই দাবি করার পর তা নিয়ে হৈচৈ পড়ে গেছে। তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

টিকা নিতে গিয়েছিলেন তিনি। যেমন আর পাঁচজন যাচ্ছেন নিতে। তাঁর সময় আসতে তিনি গিয়ে বসেন টিকা নিতে। তাঁকে করোনা প্রতিষেধক টিকা দেন নার্স।

ওই ব্যক্তির দাবি সেখানে উপস্থিত নার্সরা তখন নিজেদের মধ্যে কথা বলতেই ব্যস্ত ছিলেন। তার ফাঁকেই টিকা দিচ্ছিলেন। তাঁকে প্রথমে একবার টিকা দেওয়ার মাত্র ৫ মিনিটের মধ্যে ফের তাঁকে টিকা দেন কর্তব্যরত নার্স।

কিন্তু তাঁকে ২ বার টিকা তিনি দিতে দিলেন কেন? জানালেন না কেন যে তাঁর টিকাগ্রহণ হয়ে গেছে? ওই ব্যক্তি জানিয়েছেন তিনি টিকা সম্বন্ধে অত কিছু বোঝেন না। নার্সরা যা দিয়েছেন তা নিয়ে তাঁকে যখন বাড়ি ফিরতে বলা হয়েছে তিনি ফিরে আসেন।

বাড়ি ফেরার পর তাঁর শরীরে একটা অস্বস্তি শুরু হয়। প্রবল ক্লান্তি পেয়ে বসে। বাড়ির লোকজন তাঁর কাছে টিকা কীভাবে, কেমনভাবে হয়েছে তা জানতে চাইলে তিনি বিস্তারিতভাবে সব জানান।


বাড়িতে সব জানানোর পর শারীরিক অস্বস্তি বাড়তে থাকায় ওই ব্যক্তি স্বাস্থ্য আধিকারিককে সবটা জানান। তিনি দ্রুত ব্যবস্থা নিয়ে ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করে নেন। তাঁকে কড়া পর্যবেক্ষণেও রাখা হয়। ওই ব্যক্তি ভাল আছেন বলেই জানানো হয়েছে।

২টি টিকা মাত্র ৫ মিনিটের ব্যবধানে! টিকা প্রদানের মত গুরুত্বপূর্ণ বিষয়ে এত ঢিলেঢালা মনোভাব নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বিষয়টি নিয়ে হৈচৈ শুরু হয়েছে।

ফলে পুরো ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ললিতপুরে একটি টিকা প্রদান কেন্দ্রে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button