National

সরকারি কর্মচারিদের ৫০ শতাংশ মাইনে কাটছে এই রাজ্য

রাজ্য সরকারি কর্মচারিদের মাইনের ৫০ শতাংশই কেটে নেওয়া হবে। মে মাসের মাইনে থেকে কাটা পড়বে ৫০ শতাংশ টাকা।

হায়দরাবাদ : মে মাসে প্রাপ্য মাইনের ৫০ শতাংশই হাতে পাবেন তেলেঙ্গানার রাজ্য সরকারি কর্মচারিরা। বাকিটা কেটে নেবে রাজ্য সরকার। এছাড়া জন প্রতিনিধিদের ৭৫ শতাংশ মাইনে কাটা হচ্ছে। অল ইন্ডিয়া সার্ভিস অফিসারদের ৬০ শতাংশ মাইনে কেটে নেওয়া হবে। এমনকি ছাড় পাননি পেনশন প্রাপকরাও। তাঁদের প্রাপ্য থেকেও ১০ শতাংশ টাকা কেটে নেবে তেলেঙ্গানা সরকার। মে মাসের প্রাপ্য মাইনে বা পেনশন থেকে এই টাকা কেটে নেওয়া হবে।

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও-য়ের বাসভবন প্রগতি ভবনে বুধবার একটি বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারের রোজগার কমেছে। তাই সরকারি কোষাগারের বেহাল অবস্থা সামলাতেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে। দারিদ্রসীমার নিচে থাকা পরিবারগুলিকে যে দেড় হাজার টাকা করে মাসে দেওয়া হচ্ছিল তাও মে মাস থেকে আর দেওয়া হবে না বলে সিদ্ধান্ত হয়েছে। কারণ হিসাবে সামনে আনা হয়েছে লকডাউন শিথিল হওয়ায় কাজ করার সুযোগ বেড়েছে। তাই আর অর্থ সাহায্য নয়।

তবে মাসে যে ১২ কেজি করে চাল সরকার দিচ্ছিল তা দেবে বলে জানিয়ে দিয়েছে তেলেঙ্গানা সরকার। কেন্দ্রীয় সরকারের কাছ থেকে নেওয়া ঋণের টাকা মেটাতে হচ্ছে বলেও যুক্তি সামনে এনেছে সরকার। জানিয়েছে এই অবস্থাতেও তাদের মাসিক ইন্সটলমেন্ট দিয়ে যেতে হচ্ছে। সব মিলিয়ে তেলেঙ্গানা সরকারের এই সিদ্ধান্ত যে রাজ্য সরকারি কর্মচারি থেকে পেনশন প্রাপকদের অখুশি করল তা বলাই বাহুল্য। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button