National

মুম্বইয়ের মানুষের চিন্তা বাড়িয়ে ধারাভিতে করোনা

করোনার ধাক্কা সামলাতে এমনিতেই মুম্বই রীতিমত কঠিন লড়াই লড়ছে। সেই লড়াইয়ের মাঝেই এল চিন্তা বাড়ানো খবর। মুম্বইয়ের পেটে অবস্থিত বিশ্বের সবচেয়ে বড় বস্তি এলাকা ধারাভিতে হানা দিয়েছে করোনা ভাইরাস। ২ জনের দেহে মিলেছে তার অস্তিত্ব। যারমধ্যে গত বুধবারই একজনের মৃত্যু হয়েছে। ৫৩ বছরের ওই প্রৌঢ়ের কোনও বিদেশ সফরের ইতিহাস নেই। একটি সরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

ওই প্রৌঢ় বাদ দিয়ে বৃহস্পতিবার আরও ১ জনের দেহে মিলেছে করোনার অস্তিত্ব। এরপরই বৃহস্পতিবার ঘিরে দেওয়া হয় পাঞ্জাবি ক্যাম্পের ৯ নম্বর বাড়িটি। এদিকে পুলিশ এভাবে বাড়ি ঘিরলে প্রবল প্রতিবাদ শুরু হয়। মানুষ ক্ষোভে ফেটে পড়েন। তবে পুলিশ তার কাজ থেকে বিরত হয়নি। ধারাভির মত অতি ঘনবসতি এলাকায় করোনার হদিস মুম্বইয়ের মানুষের চিন্তার কারণ হয়েছে। চিন্তার কারণ হয়েছে প্রশাসনেরও।

দেশে এখনও পর্যন্ত করোনা সংক্রমিতের সংখ্যা ১ হাজার ৯৬৫ জন বলে স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে। বৃহস্পতিবার বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩২৬ জন। মৃত্যু হয়েছে ১২ জনের। যারফলে ভারতে করোনায় মৃতের সংখ্যা এদিন ৫০ জনে ঠেকেছে। এদিকে দিল্লির নিজামুদ্দিন ফেরত মানুষজনকে চিহ্নিতকরণের কাজ চলছে দ্রুত গতিতে। যেসব রাজ্য থেকে সেখানে মানুষ গিয়েছিলেন। পরে রাজ্যে ফিরেছেন। তাঁদের চিহ্নিত করতে উদ্যোগী হয়েছে রাজ্য প্রশাসন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Tags
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close