National

দীনদয়াল ভবনে বিধ্বংসী আগুন, মৃত ১ সিআইএসএফ কর্মী

বুধবার সকাল ৮টা ৩৪ মিনিট। আচমকাই দিল্লির সিজিও কমপ্লেক্সের পণ্ডিত দীনদয়াল অন্ত্যোদয় ভবনের ছ’তলায় আগুন লাগার অ্যালার্ম শুনতে পান সেখানে সুরক্ষার দায়িত্বে থাকা সিআইএসএফ কর্মী এমপি গোদারা। ছুটে যান তিনি। এই অ্যালার্ম বাজার পরই ওই ভবন থেকে আগুনের লেলিহান শিখা ও কালো কুণ্ডলী পাকানো ধোঁয়া দেখতে পান আশপাশের মানুষজন। দ্রুত খবর যায় দমকল ও পুলিশে। দমকলের ২৫টি ইঞ্জিন ঘটনাস্থলে হাজির হয়ে আগুন নেভানোর কাজ শুরু করে।

সামাজিক সুরক্ষা মন্ত্রকের প্রতিবন্ধী বিভাগে মূলত আগুন ছড়ায়। এই বিভাগের যে কটি ঘর ছিল সবই প্রায় আগুনের গ্রাসে চলে আসে। প্রচুর গুরুত্বপূর্ণ নথি পুড়ে যায়। এদিকে দমকলকর্মীরা আগুন নেভাতে গিয়ে ওই বিভাগের সামনে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন গোদারাকে। দ্রুত তাঁকে দিল্লির এইমসে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। প্রসঙ্গত প্রাক্তন বায়ুসেনা কর্মী গোদারা গত ২০০৮ সালে সিআইএসএফ-এ যোগ দেন। তিনি রাজস্থানের চুরু এলাকার বাসিন্দা।

দীনদয়াল ভবনের আগুন নেভাতে এদিকে হিমসিম খেতে হয় দমকলকে। অবশেষে বেলা ১০টা ৫ নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ এখনও স্পষ্ট নয়। তবে দমকলের প্রাথমিক অনুমান শর্টসার্কিট থেকেই আগুন লাগে। আগুনে দফতরের প্রচুর ক্ষতি হয়েছে। তবে যে সময় আগুন লাগে তখন অফিস বন্ধ ছিল। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button