Friday , April 19 2019
Narendra Modi
অসমের জনসভায় প্রধানমন্ত্রী, ছবি - আইএএনএস

নাগরিকত্ব বিলের প্রতিবাদে রাজপথে নগ্ন হয়ে প্রতিবাদ

নাগরিকত্ব বিল নিয়ে অসম জুড়ে নানা জায়গায় প্রতিবাদ আন্দোলন অব্যাহত। সেখানেই আবার প্রধানমন্ত্রীর সভা। ফলে প্রধানমন্ত্রীর সভার মুখে একটা অন্য প্রতিবাদ যে হতে পারে এমন আঁচ হয়তো অনেকেই পাচ্ছিলেন। হলও তাই। দিসপুরে গুয়াহাটি-শিলং রোডের মত ব্যস্ত রাস্তায় এদিন ৬ জন ব্যক্তি হঠাৎই নিজেদের পরনের পোশাক খুলে ফেলেন। তারপর নগ্ন হয়ে রাস্তা দিয়ে হেঁটে সেক্রেটারিয়েটের দিকে এগোতে থাকেন।

National News
দিসপুরে নগ্ন হয়ে প্রতিবাদ, ছবি – আইএএনএস

এভাবে প্রকাশ্য রাজপথে নগ্ন হয়ে হেঁটে যাওয়া এই ৬ ব্যক্তি সাধারণ মানুষের পাশাপাশি পুলিশেরও নজর কাড়েন। দ্রুত ব্যবস্থা নেয় পুলিশ। তাঁদের গ্রেফতার করা হয়। নাগরিকত্ব বিলের প্রতিবাদে প্রধানমন্ত্রীর জনসভার মুখে এই প্রতিবাদ কিন্তু কিছুটা হলেও অস্বস্তিতে ফেলে বিজেপিকে।

Narendra Modi
অসমের একটি জনসভায় বক্তৃতা দিচ্ছেন প্রধানমন্ত্রী, ছবি – আইএএনএস

অসমের চাংসারি এলাকায় প্রধানমন্ত্রীর জনসভার ঠিক আগেই এমন এক ঘটনায় অসম বিজেপি নেতৃত্ব কিছুটা হলেও চাপে পড়ে। জানা যায় ধৃতরা সকলেই কৃষক মুক্তি সংগ্রাম সমিতির সদস্য। এই সংগঠন প্রথম থেকেই নাগরিকত্ব বিল নিয়ে প্রতিবাদে সরব।

Narendra Modi
ফাইল : নরেন্দ্র মোদী, ছবি – আইএএনএস

ফেব্রুয়ারি ১ তারিখেও এমনই একটি নগ্ন প্রতিবাদ হয় অসমের রাস্তায়। নাগরিকত্ব বিলের প্রতিবাদে সেই নগ্ন হয়ে প্রতিবাদে ৩ ব্যক্তি সামিল হয়েছিলেন। তাঁরা আচমকাই দিসপুরের জনতা ভবনের সামনে নগ্ন হয়ে দাঁড়িয়ে পড়েন। অবাক হয়ে যান আশপাশের মানুষজন। অসমে নাগরিকত্ব বিলের প্রতিবাদে এমন নগ্ন হয়ে প্রতিবাদ কিন্তু চলছে।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *