National

রবিবার দেশজুড়ে জনতা কার্ফু ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

আগামী রবিবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত দেশের সব নাগরিককে নিজের নিজের বাড়িতেই থাকার জন্য বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই সময় কেবল আবশ্যিক পরিষেবার সঙ্গে যুক্ত মানুষ বাদে কেউ রাস্তায় বার হবেন না। বৃহস্পতিবার জাতির উদ্দেশ্যে ভাষণে একথা জানান প্রধানমন্ত্রী। কার্যত গোটা দেশ জুড়ে বন্‌ধ পালিত হবে ওইদিন। করোনা থেকে বাঁচতে দেশবাসীকে এটা মানার আবেদন জানান প্রধানমন্ত্রী। রাজ্য সরকারগুলিকেও তিনি অনুরোধ করেন যাতে তারা এই জনতা কার্ফু সফল করতে উদ্যোগী হয়।

প্রধানমন্ত্রী জানান, জনতার জন্য এটা জনতার কার্ফু। নিজে সুস্থ থাকা এবং অন্যকে সুস্থ রাখার দায়িত্ব দেশবাসীর বলে মনে করিয়ে দেন প্রধানমন্ত্রী। জানান, ওইদিন দিনভর সকলে বাড়িতে থাকবেন। বাড়ি থেকে বার হবেন না। কেবল বিকেল ৫টার সময় বাড়ির ছাদ, বারান্দা বা লনে দাঁড়িয়ে ৫ মিনিটের জন্য হাততালি হোক বা কিছু বাজিয়ে হোক, যাঁরা ওইদিনও অত্যাবশ্যকীয় সেবায় নিযুক্ত ছিলেন, কর্মরত ছিলেন, তাঁদের স্যালুট জানাবেন সকলে।

প্রশাসনকে সাইরেন বাজিয়ে বিকেল ৫টার সময় এটা দেশবাসীকে মনে করিয়ে দেওয়ার কথা জানান প্রধানমন্ত্রী। ঠিক বিকেল ৫টায় সাইরেন বাজাতে বলেন তিনি। এছাড়া দেশবাসীকেও বলেন সামনের ২ দিনে যেন তাঁরা দিনে অন্তত ১০ জনকে ফোন করে হোক বা অন্যভাবে এই জনতা কার্ফু সম্বন্ধে জানান। জনতা কার্ফুকে সফল করার আবেদন জানান প্রধানমন্ত্রী। ফলে আগামী রবিবার ২২ মার্চ গোটা দেশ জুড়েই এক অঘোষিত বন্‌ধ পালিত হতে চলেছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button