National

শরিক দলের প্রধানদের সঙ্গে করে মনোনয়ন জমা করলেন নরেন্দ্র মোদী

বারাণসী কেন্দ্র থেকে ভারতীয় জনতা পার্টির হয়ে নির্বাচনে লড়তে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন জমা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখানে ভোটের প্রচার আগেই শুরু করেছিলেন তিনি। তবে এদিন মনোনয়ন জমা করলেন। আর তা করলেন তাঁর নিজের দল ও এনডিএ শরিক দলগুলির তারকা নেতৃত্বকে সঙ্গে করে।

শুক্রবার মনোনয়ন জমা দেওয়ার সময় তাঁর সঙ্গে যান বিজেপি সভাপতি অমিত শাহ, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, নিতিন গডকরী। এছাড়া শরিক দলের নেতাদের মধ্যে ছিলেন শিবসেনা প্রধান উদ্ধভ ঠাকরে, লোক জনশক্তি প্রধান রামবিলাস পাসোয়ান, জনতা দল ইউনাইটেড নেতা তথা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, এআইএডিএমকে নেতা পনিরসেলভম, শিরোমণি আকালি দল নেতা প্রকাশ সিং বাদল।

শুক্রবার মনোনয়ন জমা দেওয়ার আগে একটি বিশাল রোড শো করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই রোড শো-তে তাঁর সঙ্গে অংশ নেন যোগী আদিত্যনাথ। দলীয় কর্মী সমর্থক ছাড়াও এই রোড শো দেখতে ভিড় জমান বহু সাধারণ মানুষ। বারাণসী শহরে এমন বিশাল রোড শো করে প্রধানমন্ত্রী এদিন কিন্তু মনোনয়ন জমাকে সামনে রেখে দেখিয়ে দিলেন তাঁর শক্তি।

বারাণসী থেকে এবারও কংগ্রেস প্রার্থী অজয় রাই। গত ২০১৪ লোকসভা নির্বাচনেও এই কেন্দ্রে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রার্থী হয়েছিলেন তিনি। যদিও পেয়েছিলেন তৃতীয় স্থান। কারণ দ্বিতীয় স্থানে ছিলেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। এবারও কংগ্রেসের বাজি অজয় রাই। এছাড়া এই কেন্দ্রে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে শক্তিশালী প্রার্থী সমাজবাদী পার্টির শালিনী যাদব। এই কেন্দ্রে ভোট শেষ দফায়, আগামী ১৯ মে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button