Entertainment

১০০ ফুট উচ্চতায় পর্যটক আকর্ষণ হতে চলেছেন মহম্মদ রফি

ভারতীয় সঙ্গীত জগতের এক প্রবাদপ্রতিম উজ্জ্বল নক্ষত্রের নাম মহম্মদ রফি। তিনিই এবার ১০০ ফুট উচ্চতায় পৌঁছতে চলেছেন। কীভাবে সেটা অবশ্য বেশ চিত্তাকর্ষক।

আপামর ভারতবাসীর মনে যে গানগুলি তার সময়কে ছাপিয়ে চিরন্তন হয়ে আছে তার অনেকগুলি যাঁর কণ্ঠের যাদুতে চিরকালীন হয়ে গেছে তিনি মহম্মদ রফি। ভারতীয় সঙ্গীত জগতের উজ্জ্বলতম নক্ষত্রদের একজন। সেই মহম্মদ রফি এবার পৌঁছতে চলেছেন অন্য উচ্চতায়। ১০০ ফুট উচ্চতায় পৌঁছনো এখন সময়ের অপেক্ষা।

১৯২৪ সালের ২৪ ডিসেম্বর পঞ্জাবে জন্মগ্রহণ করেন এই সুরের যাদুকর। দরদি কণ্ঠের রফি তাই এদিন প্রবেশ করলেন তাঁর শততম জন্মবার্ষিকী উদযাপনের মহাপর্বে। দেশ তাঁকে আগামী ১ বছর নানাভাবে স্মরণ করবে। আর সেই স্মরণের সূত্রপাত হল এক অনন্য উদযাপনের মধ্যে দিয়ে।

মহম্মদ রফির জন্মস্থান পঞ্জাবের কোটলা সুলতান সিং গ্রামে তৈরি হচ্ছে তাঁর স্মরণে একটি মিনার বা স্তম্ভ। যার নাম দেওয়া হয়েছে রফি মিনার। যার উচ্চতা হবে ১০০ ফুট।

স্টিলের তৈরি এই মিনার মহম্মদ রফিকে এক অনন্য শ্রদ্ধার্ঘ্য হতে চলেছে সন্দেহ নেই। যা তৈরির কাজ শুরু হয়েছে। এই মিনারের আর এক বিশেষত্ব হল এর গায়ে মহম্মদ রফির বাছাই সেরা ১০০টি গান লেখা থাকবে। গানের কলিও লেখা থাকবে মিনারের গায়ে।


যা পর্যটকদের অন্যতম আকর্ষণ হতে হয়তো সময় নেবে না। মিনারের একদম চুড়োয় ভারতের জাতীয় পতাকা উড়বে। উদ্যোক্তারা মনে করছেন এই মিনারটি ২০২৪ সালের প্রথমার্ধেই তৈরি হয়ে যাবে।

এছাড়া ২০২৪ সালের ২৪ ডিসেম্বর পর্যন্ত মহম্মদ রফিকে নিয়ে নানা গানের অনুষ্ঠান, প্রতিযোগিতা লেগে থাকবে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button