World

ছাত্রীদের শরীরে লেপ্টে থাকবে পোশাক, রাজি আছেন কি, অভিভাবকদের চিঠি পাঠাল স্কুল

স্কুলের ছাত্রীদের জন্য গায়ে লেপটে থাকা পোশাক যদি চান তাহলে অভিভাবককে সম্মতিপত্রে সই করতে হবে। সেই সম্মতিপত্র ছাত্রীদের হাতে অভিভাবকদের কাছে পাঠাল স্কুল।

ঢিলেঢালা পোশাকে যিনি তা পরছেন তাঁর শরীরটি কেমন তা বোঝা যায়না। কিন্তু সেই পোশাকই যদি গায়ে লেপ্টে থাকে তাহলে শরীরের প্রতিটি ভাঁজ, প্রতিটি অঙ্গ স্পষ্ট বোঝা যায়। যাকে অনেকে স্কিনি পোশাকও বলে থাকেন।

এই ধরনের পোশাক এখন স্টাইলে পরিণত হয়েছে। অনেকেই এখন এমন পোশাক পরছেন। মেয়েদের মধ্যেও এমন পোশাকের যথেষ্ট চাহিদা।

কিন্তু সেটা কেউ যদি নিজে পছন্দ করে পরতে চায় তাহলে আলাদা কথা, তাবলে স্কুলের পোশাক এমন হতে পারে! এমনই এক অফার কিন্তু একটি স্কুল অভিভাবকদের দিয়েছে।

স্কুলের তরফে ছাত্রীদের হাতে একটি সম্মতিপত্র পাঠানো হয়েছে। যাতে স্কুলের তরফে জানতে চাওয়া হয়েছে যে তাঁরা তাঁদের মেয়েদের জন্য শেপওয়্যার অর্থাৎ শরীরের মাপের সঙ্গে লেপ্টে থাকা পোশাক চান কিনা।

যদি অভিভাবকরা সম্মত হন সেক্ষেত্রে তাঁদের মেয়ের শরীরের মাপজোক দিতে হবে। আর তা ওই সম্মতিপত্রেই দেওয়া হয়েছে। যা পূরণ করে জমা দিতে হবে।

এমন আবেদন দেখে অভিভাবকরা প্রবল ক্ষোভে ফেটে পড়েন। এক অভিভাবক পুরো বিষয়টি সোশ্যাল মাধ্যমে প্রকাশ করে দেন। এমন পোশাক স্কুল কীভাবে মান্যতা দিতে পারে তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

বিষয়টি নিয়ে হৈচৈ শুরু হতেই স্কুল কর্তৃপক্ষ এই প্রস্তাব ফিরিয়ে নেয়। ওই অভিভাবককে স্কুলের অধ্যক্ষ নিজে চিঠি দিয়ে ক্ষমা চেয়ে নেন। ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের মিসিসিপির একটি স্কুলে।

Show More

Leave a Reply

Your email address will not be published.