World

একটা কুমড়ো পার করিয়ে দিল নদীর বুকে ৪০ মাইল পথ

কুমড়ো খাওয়ার জন্য বেশ উপাদেয়। কিন্তু নদীতে দীর্ঘ পথ অতিক্রম করতে নিদেনপক্ষে নৌকা লাগে। কিন্তু নৌকার অভাব পূরণ করল মিষ্টি কুমড়ো।

কুমড়ো খেতে অনেকেই ভালবাসেন। মিষ্টি কুমড়ো দিয়ে নানারকম পদ রান্নাও হয়। ভারত বলেই নয়, বিভিন্ন দেশে কুমড়োর খুব কদর। সেখানকার মানুষও কুমড়ো খেতে পছন্দ করেন। রসনা তৃপ্তির জন্য কুমড়ো উপাদেয় হলেও তা নদী পার করার জন্য উপযুক্ত হতে পারেনা।

নদী পার করতে নৌকা লাগে। অথবা নৌকার চেয়েও বড় কোনও জলযান। কিন্তু এক ব্যক্তিকে ৪০ মাইল নদীপথ অতিক্রম করিয়ে দিল একটি কুমড়ো।

এই কুমড়ো আবার তিনি নিজেই তাঁর জমিতে ফলিয়েছেন। ছোটখাটো কুমড়ো নয়। কুমড়োটির ওজন হয়েছিল ৪৬০ কেজির ওপর। সেই কুমড়ো অনেকে দেখতেও ভিড় জমান।

এরপর কুমড়োর পেট থেকে তার কমলা রংয়ের মিষ্টি শাঁস বার করে নেন ওই ব্যক্তি। ফলে অতিকায় কুমড়োটির পেটের অংশটা ফাঁকা হয়ে যায়।

এবার সেই ফাঁকে নিজেই ঢুকে বসে পড়েন আমেরিকার ম্যাসাচুসেটস-এর বাসিন্দা ওই ব্যক্তি। হাতে নেন একটি দাঁড়। তারপর ভেসে পড়েন কানেকটিকাট নদীর বুকে।

কুমড়োর পেটে বসে দাঁড় টেনে পার করে ফেলেন ৪০ মাইল বা ৬৪ কিলোমিটার পথ। একটা কুমড়োর পেটে বসে এই লম্বা সফর, তাও আবার নদীতে যে সম্ভব হতে পারে তাই অনেকে বিশ্বাস করতে পারছেন না। তবে তিনি করে দেখিয়েছেন। যা একটা বিশ্বরেকর্ডও তৈরি করেছে। কুমড়োর পেটে চেপে নদীর বুকে সবচেয়ে লম্বা সফরের।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button