National

প্রধানমন্ত্রী বিশ্ববঙ্গ শিল্প সম্মেলনের আমন্ত্রণ গ্রহণ করেছেন, বললেন মুখ্যমন্ত্রী

আগামী বছর হতে চলা বিশ্ববঙ্গ সম্মেলনের উদ্বোধনে বড় চমক হতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মুখ্যমন্ত্রী বুধবার জানান যে প্রধানমন্ত্রী আমন্ত্রণ গ্রহণ করেছেন।

দিল্লির রাজনীতিতে বুধবার সবচেয়ে বড় আলোচ্য বিষয় ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক। গত মঙ্গলবার থেকেই দিল্লিতে সংবাদমাধ্যমের পুরো ফোকাস নিজের দিকে টেনে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ওইদিন একগুচ্ছে নেতা তৃণমূলে যোগ দেওয়ার পর বুধবার সকালে বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামীর সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী। যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

এরপর বিকেলে প্রধানমন্ত্রীর দফতরে তাঁর সঙ্গে দেখা করতে যান মুখ্যমন্ত্রী। সেখানেও এদিন সংবাদমাধ্যম ভিড় জমিয়েছিল। মুখ্যমন্ত্রী এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে বার হওয়ার পর জানান, প্রধানমন্ত্রীর সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা হয়েছে।

রাজ্যে বিএসএফ-এর এক্তিয়ার বৃদ্ধি নিয়ে ক্ষোভ জানান মুখ্যমন্ত্রী। যুক্তরাষ্ট্রীয় কাঠামো বজায় রাখার জন্য প্রধানমন্ত্রীকে জানান তিনি।

অন্যদিকে ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের ওপর বিপ্লব দেব সরকারের আচরণ নিয়েও অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। তৃণমূল নেতা, কর্মীদের ওপর লাগাতার হামলার বিরোধিতা করেন তিনি। এছাড়া করোনা প্রতিষেধক টিকা নিয়েও কথা হয় দুজনের।

এদিন আরও একটি বিষয়ে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর কথা হয়। সামনের বছর ২০ এপ্রিল হতে চলেছে বিশ্ববঙ্গ শিল্প সম্মেলন। এই শিল্প সম্মেলনের উদ্বোধনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী জানান, রাজনৈতিক মতাদর্শগত ফারাক থাকা মানে কেন্দ্র ও রাজ্য সংঘাত হবে এমনটা ঠিক নয়। প্রধানমন্ত্রী তাঁর আমন্ত্রণ গ্রহণ করেছেন। ফলে বিশ্ববঙ্গ শিল্প সম্মেলনে প্রধানমন্ত্রীকে দেখা যেতেই পারে এপ্রিলে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.