Business

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে বাংলার খতিয়ান তুলে ধরে লগ্নির আহ্বান মুখ্যমন্ত্রীর

প্রতি বছরের মত এবারও শুরু হল বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। ২ দিন ব্যাপী এই বাণিজ্য সম্মেলন হচ্ছে নিউটাউনে। বৃহস্পতিবার উদ্বোধনী ভাষণে রাজ্যের সাফল্যের খতিয়ান তুলে ধরেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে রাজ্যে কেমন শিল্পবান্ধব পরিবেশ রয়েছে তাও তুলে ধরেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, গবেষক থেকে দক্ষ শ্রমিক সবাই রয়েছেন এই বাংলায়। রয়েছে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ। ল্যান্ড ম্যাপ। এমএসএমই সেক্টরের শক্তি। মুখ্যমন্ত্রী এদিন রাজ্যের সাফল্যের খতিয়ান তুলে ধরে শিল্পপতিদের আশ্বস্ত করেন রাজ্যে এখন আর একটা দিনও কর্মদিবস নষ্ট হয়না।

রাজ্যে লগ্নি টানতে নানাভাবেই ক্ষমতায় আসার পর থেকে চেষ্টা চালাচ্ছেন মুখ্যমন্ত্রী। সে বিশ্ববঙ্গ সম্মেলনের আয়োজন হোক বা নিজে বিভিন্ন শিল্পপতির সঙ্গে দেখা করা বা বিদেশে গিয়ে রাজ্যে লগ্নি আনার জন্য সেখানকার শিল্পপতিদের সঙ্গে বৈঠক করা। সেই চেষ্টাতেই আরও এদিন একধাপ এগোলেন তিনি। এদিনও তিনি সকলকে বাংলায় লগ্নি করার আহ্বান জানান।

Bengal Global Business Summit
মুখ্যমন্ত্রীর সামনে একান্ত আলাপচারিতায় সজ্জন জিন্দল ও মুকেশ আম্বানি, ছবি – আইএএনএস

এদিন বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন ভারতের বাণিজ্য জগতের অন্যতম মুখ মুকেশ আম্বানি। ছিলেন সজ্জন জিন্দলের মত শিল্পপতিও। ভারতের বিভিন্ন শিল্পপতির সঙ্গে অস্ট্রেলিয়া, জাপান, চেক প্রজাতন্ত্র সহ প্রায় ৩৬টি দেশের শিল্পপতিরা এই সম্মেলনে যোগ দিয়েছেন। বৃহস্পতিবার রাতে এক নৈশভোজেরও আয়োজন করেছেন মুখ্যমন্ত্রী।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button