Kolkata

সিপিএমের হার্মাদরাই এখন বিজেপির জল্লাদ, দাবি মমতার

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। মেয়ো রোডের সেই প্রতিষ্ঠা দিবসের সমাবেশ থেকে যুব তৃণমূলকে দলনেত্রী কী বার্তা দেন তা শুনতে সকাল থেকেই দূরদূরান্ত থেকে ট্রেনে, বাসে, গাড়িতে তৃণমূল ছাত্র পরিষদ সহ তৃণমূল যুবদের গন্তব্য ছিল মেয়ো রোড। ২০১৯-এ লোকসভা নির্বাচনের আগে এদিন দলের ছাত্র যুবদের সামনে আশ্বাস, পরামর্শ, নির্দেশ সবই দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে বিজেপি ও কেন্দ্রকে এই মঞ্চ থেকে একহাত নেন মমতা।

সিপিএমের হার্মাদরাই এখন বিজেপির জল্লাদ বলে সুর চড়ান মমতা। তাঁর দাবি, দার্জিলিংয়ে অশান্তি পাকিয়েছিল বিজেপি। এবার জঙ্গলমহলে কয়েকটা সিট জিতে সেখানেও অশান্তি পাকাচ্ছে তারা। খুনোখুনির রাজনীতি শুরু করে দিয়েছে। পঞ্চায়েত বোর্ড গঠন থেকে প্রধান নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন জায়গায় যেভাবে অশান্তি ছড়াচ্ছে তাতে এদিন মুখ্যমন্ত্রী এ বিষয়ে কিছু বলবেন বলে ধরেই নিয়েছিলেন সবাই। আর সেখানেই বিজেপি অশান্তি পাকানোর চেষ্টার করছে বলে দাবি করেন তৃণমূলনেত্রী।

এদিন টাকার অবমূল্যায়ন থেকে এজেন্সি দিয়ে কেন্দ্র ভয় দেখানোর চেষ্টার করছে বলে অভিযোগ। একের পর এক বিষয় তুলে আনেন মুখ্যমন্ত্রী। অটলবিহারী বাজপেয়ীর চিতাভস্ম নিয়েও বিজেপি রাজনীতি করছে বলে দাবি করেন তিনি। এদিকে অসমের পর পশ্চিমবঙ্গে নাগরিক পঞ্জি গঠনের কথা বিজেপি বারবার বলায় এদিন তার উত্তর দিয়েছেন মুখ্যমন্ত্রী। সাফ জানিয়েছেন এ রাজ্যে নাগরিক পঞ্জি করা অত সহজ হবে না। এখানে ‘বাঘের বাচ্চা’রা থাকেন।

নব্য প্রজন্মের কাছে সোশ্যাল সাইট জনপ্রিয়। সে কথা মাথায় রেখে এদিন ছাত্র যুবদের ফেসবুক ট্যুইটার করার পরামর্শ দেন তৃণমূলনেত্রী। যেখানেই মিথ্যা ছড়ানোর চেষ্টা হবে সেখানেই পাল্টা সোশ্যাল সাইটে উত্তর দিতে বলেন তিনি। একটা বাজে কথার ১০টা কড়া উত্তর দেওয়ার পরামর্শও দেন তিনি। বলেন এমন উত্তর দেবে যেন তারা লেজ গুটিয়ে পালায়।


যুব সমাজের কাছে কর্মসংস্থান একটা বড় বিষয়। সেকথা মাথায় রেখে এদিন তৃণমূল নেত্রী বলেন এ রাজ্যে অনেক কাজের সুযোগ তৈরি হয়েছে। তাই রাজ্য ছেড়ে বাইরে ভিক্ষে করতে যাওয়ার দরকার নেই।

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে কিন্তু এদিন সংগঠনের কোনও রাজ্য সভাপতি ছিলেন না। কারণ জয়া দত্তকে ওই পদ থেকে সরানোর পর এখন ওই পদ ফাঁকা পড়ে আছে। এদিন সেটা মাথায় রেখে তৃণমূল নেত্রী জানিয়ে দেন টিএমসিপির নতুন কমিটি ১৫ দিনের মধ্যেই গঠন করা হবে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button