Kolkata

টাকার বিনিময়ে কলেজে ভর্তিতে তোলাবাজি বরদাস্ত করা হবে না, সাফ জানালেন মুখ্যমন্ত্রী

টাকার বিনিময়ে কলেজে কলেজে ভর্তি চলছে। কোনও কলেজে ভর্তি হতে গেলে ছাত্রছাত্রীদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা চাওয়া হচ্ছে ইউনিয়ন থেকে। এই তোলাবাজি কাণ্ডে জড়িত তৃণমূল ছাত্র পরিষদও। কারণ তারাই অধিকাংশ কলেজে এখন ছাত্র সংসদের দায়িত্বে। এই অভিযোগ বারবার উঠছিল। গত শুক্রবার এমনই এক অভিযোগের ভিত্তিতে ২ ছাত্রনেতাকে গ্রেফতারও করে পুলিশ। এরপরই এদিন কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টাকার বিনিময়ে কলেজে ভর্তি যে তিনি কোনও মতেই বরদাস্ত করবেন না তা এদিন পরিস্কার করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন কলেজে কলেজে ভর্তির জন্য টাকা চাওয়ার এই বিষয়টি পুলিশকেও গুরুত্ব দিয়ে দেখতে নির্দেশ দিয়েছেন তিনি। বিভিন্ন কলেজের সামনে পুলিশি প্রহরা আরও জোরদার করতে বলেছেন মুখ্যমন্ত্রী।

পরে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সাফ জানান, ছাত্রছাত্রী বা অভিভাবকদের ভর্তি সংক্রান্ত বিষয়ে কোনও অভিযোগ থাকলে তাঁরা নির্দ্বিধায় স্থানীয় থানায় ডায়েরি করুন। সেই ডায়েরির কপি পাঠিয়ে দিন মুখ্যমন্ত্রীর দফতর, উচ্চশিক্ষা দফতর এবং সংশ্লিষ্ট কলেজের প্রিন্সিপালের কাছে। তারপর সরকার দেখবে কী পদক্ষেপ করা যায়। শিক্ষামন্ত্রী এদিন পরিস্কার জানান, তোলাবাজির কোনও রং হয়না। তিনিও দেখতে চান এর শেষ কোথায়। দোষ প্রমাণ হলে যে কড়া শাস্তির ব্যবস্থা হবে তাও এদিন পরিস্কার করে দিয়েছেন শিক্ষামন্ত্রী।

মুখ্যমন্ত্রীর এই কড়া বার্তার পর ছাত্রছাত্রী ও অভিভাবকদের মুখে হাসি ফুটেছে। যাঁরা মনে করছিলেন চাহিদামত টাকা দিতে না পারার জন্য তাঁদের ছেলেমেয়ে ভাল কলেজে সুযোগ পাবেনা। তাঁরা এদিনের পর বিশ্বাস করতে শুরু করেছেন তাঁদের সন্তানের মেধাই অবশেষে কলেজে সুযোগ পাওয়ার একমাত্র মানদণ্ড হতে চলেছে। রেজাল্টই শেষ কথা। আর কিছু নয়।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button