Lifestyle

মালিকের কাঁধে মাথা রেখে শিশুর মত কাঁদল ছাগল, চোখ দিয়ে গড়াল জল

এ দৃশ্য অনেকের চোখেই জল এনে দিয়েছে। একটি বিশাল ছাগলকে বিক্রি করার উপক্রম হতেই সে তার মালিকের কাঁধে মাথা রেখে শিশুর মত কাঁদল।

এক বিশাল আকারের ছাগল ছোট্ট বাচ্চার মত তার মালিকের কাঁধে মাথা রেখে কাঁদছে। মালিক জড়িয়ে ধরে তাকে শান্ত করার চেষ্টা করছেন।

আশপাশ থেকেও তার মাথায় হাত বোলাচ্ছেন কেউ কেউ। কিন্তু কান্না থামছে না। চোখ দিয়ে গড়িয়ে পড়ছে জল। এমন এক দৃশ্য দেখে অনেকেই চোখের জল ধরে রাখতে পারেননি।

বাজারে ছাগল বেচতে এসেছিলেন ওই ব্যক্তি। নিয়ে এসেছিলেন ওই বিশাল ছাগলটিকে। বাদামি আর সাদা রংয়ের ছাগলটি দাঁড়িয়েছিল। তার মাথা প্রায় তার মালিকের কাঁধের কাছে।

দর হাঁকাহাঁকি চলছিল বাজারে। এই ছাগলটির দাম কত ওঠে তা দেখছিলেন তার মালিক। যখন তার বিক্রির উপক্রম হল তখন আচমকা সকলকে অবাক করে দিয়ে ছাগলটি তার মালিকের দিকে এগিয়ে এসে তাঁর কাঁধে মাথা রেখে করুণভাবে আওয়াজ করতে থাকে।

তার চোখ দিয়ে জলও গড়ায়। মালিক চেষ্টা করেন তাকে শান্ত করার। কিন্তু পারছিলেননা। এ ঘটনা কোথাকার তা জানা যায়নি। তবে এই ভিডিও ইউটিউবেও ছড়িয়ে পড়েছে। সোশ্যাল সাইটেও জায়গা করে নিয়েছে।

ওই ছাগলটি কি বুঝতে পারছিল তাকে বেচে দেওয়া হচ্ছে? হয়তো সে কিছু আন্দাজ করেছিল। নাহলে এমন করুণভাবে সে মালিকের কাঁধে মাথা দিয়ে ডাকবে কেন!

কেনই বা তার চোখ জলে ভরবে। কেন সে এমনটা করেছিল তা জানা নেই। তবে এটা ঠিক যে তাকে বিক্রির উপক্রম হতেই সে এমনটা করে।

Show More

Leave a Reply

Your email address will not be published.