Lifestyle

বুর্জ খলিফায় মাতোয়ারা নতুন গুড়ের সন্দেশ

কলকাতার একটি প্যান্ডেলের হাত ধরে বুর্জ খলিফা শব্দটার সঙ্গে এখন বহু মানুষই পরিচিত। এবার সেই বুর্জ খলিফার ছোঁয়া লাগল নতুন গুড়ের সন্দেশে।

বুর্জ খলিফা দুবাইয়ে। বিশ্বের উচ্চতম অট্টালিকাও বটে। যার নাম ভারতীয়দের কাছে যথেষ্ট পরিচিত। সে বলিউড সিনেমার গানই হোক বা ভারতে পালিত বিভিন্ন বিশেষ দিনে বুর্জ খলিফার আলোয় সেজে ওঠা। অথবা কোনও ভারতীয় সেলেব্রিটিকে সম্মান জানানো। বুর্জ খলিফার আকাশচুম্বী ইমারত সর্বদাই নজর কেড়েছে।

আপামর বাঙালির কাছে নামটা একদম অচেনা না হলেও বুর্জ খলিফা মুখে মুখে ঘুরতে শুরু করে শ্রীভূমি এলাকার একটি দুর্গাপুজোর প্যান্ডেলকে সামনে রেখে।

প্যান্ডেলটিই তৈরি হয়েছিল বুর্জ খলিফার আদলে। আর তা দেখতে এতই ভিড় হতে শুরু করে যে একসময় সেখানে দর্শক প্রবেশ নিষিদ্ধই করতে হয় প্রশাসনকে।

কিন্তু নামটা তো মুছে দেওয়া যায়না। যায়না বুর্জ খলিফা প্যান্ডেল নিয়ে চর্চা বন্ধ করা। প্রবল পরিচিতি পায় বুর্জ খলিফা। সে জনপ্রিয়তা এবার নতুন গুড়ের সন্দেশের হাত ধরে মানুষের সত্যিই এখন মুখে মুখে ঘুরছে।

সিঁথি অঞ্চলের একটি মিষ্টির দোকান তৈরি করছে এমনই একটি সন্দেশ। যা বুর্জ খলিফার আদলে তৈরি হয়েছে। বোঝাই যাচ্ছে যে বুর্জ খলিফা নামটির সঙ্গে মানুষের ঘনিষ্ঠতা তাদের এমন এক মিষ্টি তৈরিতে উৎসাহ জুগিয়েছে। এখন অনেকেই দোকানে গিয়ে বুর্জ খলিফা চাইছেন। আর সকালে ট্রেতে সাজানোর পর হুহু করে বিকোচ্ছে বুর্জ খলিফা।

শীতের দিনে নতুন গুড়ের নরম পাকের সন্দেশের জন্য বাঙালি সারা বছর অপেক্ষায় থাকে। এবার তো বুর্জ খলিফার চুড়ো থেকে একতলা পুরোটাই চলে যাচ্ছে পেটে। তাও আবার মন ভরানো স্বাদে।

দামটা একটু বেশি এই মিষ্টির। পিস পঞ্চাশ টাকা। যেহেতু বুর্জ খলিফার আদল দিতে মিষ্টির পরিমাণ বাড়িয়ে এটিকে লম্বা আকার দিতে হয়েছে, তাই দামটাও বেশি। তাতে অবশ্য বিক্রিতে ভাটা পড়ছে না এতটুকু।

Show More

Leave a Reply

Your email address will not be published.