National

সিঁড়ি থেকে গড়িয়ে পড়ে গেলেন লালুপ্রসাদ যাদব, অবস্থার অবনতি

সিঁড়ি থেকে গড়িয়ে পড়ে গেলেন আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব। তাঁর শারীরিক অবস্থার এরপর অবনতি হয়। আপাতত আইসিইউ-তে রয়েছেন তিনি।

লালুপ্রসাদ যাদব ভারতীয় রাজনীতির এমন এক নাম যাঁকে নতুন করে পরিচয় করানোর দরকার পড়েনা। বিহারের রাজনীতিতে লালুপ্রসাদ এক সময় কার্যত রাজার মত থেকেছেন। আবার পশুখাদ্য কেলেঙ্কারিকে কেন্দ্র করে এখন তাঁকে কার্যত আজীবন জেলেই কাটিয়ে দিতে হবে।

যদিও লালুপ্রসাদের মোট সাজার সময়কালের অর্ধেকের বেশি জেলে কাটানোর পর এখন তিনি জামিনে মুক্ত। রয়েছেন বাড়িতেই।

সেই ৭৫ বছর বয়সী লালুপ্রসাদ গত রবিবার বাড়ির সিঁড়ি থেকে গড়িয়ে পড়ে যান। তাঁর কাঁধে আঘাত লাগে। তখনকার মত তাঁর পারিবারিক চিকিৎসক কাঁধে প্লাস্টার করে দেন।

সমস্যা শুরু হয় রাতে। ভোর ৪টে নাগাদ লালুপ্রসাদ পরিবারের লোকজনকে জানান তাঁর নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছে। শরীরটা আনচান করছে।

ছেলে তেজস্বী যাদব আর দেরি করেননি। লালুপ্রসাদকে নিয়ে দ্রুত ছোটেন পাটনার পারস নামে একটি হাসপাতালে। সেখানে তাঁকে ভর্তি করা হয়।

পরিস্থিতির অবনতি হতে থাকায় চিকিৎসকেরা আর ঝুঁকি না নিয়ে লালুপ্রসাদকে আইসিইউ-তে ভর্তি করে নেন। সেখানেই আপাতত রয়েছেন তিনি।

লালুপ্রসাদ যাদবের আগেই নানা শারীরিক সমস্যা ধরা পড়েছে। তাঁর কিডনিতে সংক্রমণ রয়েছে। এছাড়া তাঁর ফুসফুসে জল জমে যাচ্ছে। রক্তচাপ একেবারেই স্থিতিশীল নয়।

কয়েকদিন আগে লালুপ্রসাদ আদালতের কাছে আবেদন করেছিলেন যাতে কিডনি প্রতিস্থাপন নিয়ে আলোচনা করতে তাঁকে সিঙ্গাপুরে যেতে দেওয়া হয়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.