Kolkata

কবে খুলবে টালা ব্রিজ, জানালেন অতীন ঘোষ

টালা ব্রিজে যান চলাচল বন্ধ হয়েছে ২০১৯ সালের সেপ্টেম্বরে। তারপর কেটে গেছে প্রায় ২টে বছর। কবে খুলবে টালা ব্রিজ? তার একটা ইঙ্গিত দিলেন অতীন ঘোষ।

টালা ব্রিজ তৈরির কাজ চলছে। অনেকটা কাজ হয়েও গেছে। পুরো ব্রিজ ভেঙে ফেলে নতুন করে নির্মাণ করা হচ্ছে ব্রিজটি। এদিকে ব্রিজ বন্ধ হয়েছে সেই ২০১৯ সালের সেপ্টেম্বরে।

তারপর ঘুরপথে চলছে বাস ও গাড়ি চলাচল। তাতে কিছুটা সময় যেমন বেশি যাচ্ছে, তেমন সমস্যাও হচ্ছে সাধারণ মানুষের।

মাঝে অবশ্য লকডাউনের জেরে জনজীবন পুরো স্বাভাবিক না থাকায় সমস্যা সেভাবে গায়ে লাগেনি। তবে প্রায় ২ বছর শেষ হতে চলার পর এবার মানুষের সহজ প্রশ্ন কবে খুলবে টালা ব্রিজ? কবে তাঁরা সরাসরি উত্তর শহরতলি থেকে শ্যামবাজার যেতে পারবেন? সে প্রশ্নের উত্তর এদিন কার্যত দিয়েই দিলেন কাশীপুর বেলগাছিয়ার তৃণমূল বিধায়ক অতীন ঘোষ।

শনিবার টালা ব্রিজের কাজের অগ্রগতি খতিয়ে দেখেন অতীনবাবু। তারপর সাংবাদিকদের বলেন, আগামী বছর ফেব্রুয়ারিতেই খুলে যাবে টালা ব্রিজ। এ ব্রিজ তৈরি নিয়ে কোনও সমস্যা থাকলে তা রেলের সঙ্গে কথা বলে মিটিয়ে নেওয়া হবে।


অতীনবাবু বলেন, টালা ব্রিজ বন্ধ হওয়ার পর উত্তর শহরতলির মানুষ যতটা সমস্যায় পড়বেন বলে মনে করছিলেন তা রাজ্যসরকার হতে দেয়নি।

প্রসঙ্গত পাইকপাড়া হয়ে বেলগাছিয়া হয়ে বাস ও গাড়িকে এখন দুপুর ১টার পর শ্যামবাজারের দিকে নিয়ে যাওয়া হয়। আর দুপুর ১টার আগে শ্যামবাজার যাওয়ার রাস্তা হয়েছে লকগেট ব্রিজ। দুপুর ১টার পর লকগেট হয়ে ফিরছে গাড়ি ও বাস।

Show Full Article
Back to top button