Kolkata

মোহভঙ্গের ইঙ্গিত, এবার বেসুরো রাজীব বন্দ্যোপাধ্যায়

ভোটের আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। এবার সেই বিজেপির বিরুদ্ধেই কার্যত খোলাখুলি বক্তব্য রাখলেন তিনি। তবে কি ইতিমধ্যেই মোহভঙ্গ? উঠছে প্রশ্ন।

বিধানসভা নির্বাচনে এ রাজ্যে তৃণমূলের ঝোড়ো জয়ের পর এখন তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া অনেক নেতা কর্মী তৃণমূলে ফেরত আসতে চাইছেন।

ভোটের আগে রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা ডোমজুড়ের প্রাক্তন তৃণমূল বিধায়ক রাজীব বন্দ্যোপাধ্যায় দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দেন।

তারপর বিজেপির টিকিটে ডোমজুড় থেকে প্রতিদ্বন্দ্বিতাও করেন রাজীব। ভোটে হারেন তিনি। এদিন তিনি সোশ্যাল সাইটে যে বার্তা দিলেন তাতে কিন্তু অন্য ইঙ্গিত পাচ্ছে রাজনৈতিক মহল।

রাজীব বন্দ্যোপাধ্যায় কার্যত তাঁর দল বিজেপির বিরুদ্ধে গিয়েই জানিয়েছেন, মানুষের বিপুল জনসমর্থন নিয়ে আসা নির্বাচিত সরকারের সমালোচনা ও মুখ্যমন্ত্রীর বিরোধিতা করতে গিয়ে কথায় কথায় দিল্লি আর ৩৫৬ ধারার জুজু দেখালে বাংলার মানুষ ভালভাবে নেবে না। সকলের উচিত রাজনীতির উর্ধ্বে উঠে ‘কোভিড’ ও ‘ইয়াস’ এই ২ দুর্যোগে বিপর্যস্ত বাংলার মানুষের পাশে থাকা।


রাজীব বন্দ্যোপাধ্যায়ের এই বার্তা যে সরাসরি তাঁর দলের বিরুদ্ধে যাচ্ছে তা স্পষ্ট। তবে কি তিনিও এবার চাইছেন তৃণমূলে ফেরত আসতে?

এমন কিছু রাজীববাবু সরাসরি না বললেও তেমনই একটা ইঙ্গিত মিলছে বলেই মনে করছেন অনেকে। এদিন সেই ইঙ্গিত আরও জোড়াল হয়েছে বিজেপির ডাকা বৈঠকে রাজীব বন্দ্যোপাধ্যায়ের গরহাজিরা।

এখন সরাসরি দল বিরোধী বার্তা দিলেও ভোটের পর থেকেই রাজীব বন্দ্যোপাধ্যায় বিজেপির সঙ্গে দূরত্ব রাখা শুরু করে দিয়েছিলেন। যা হয়তো বিজেপি নেতাদেরও নজর এড়ায়নি।

Show Full Article
Back to top button