Wednesday , October 16 2019
Kolkata News
যাদবপুরের পড়ুয়াদের মিছিল, ছবি – সৌজন্যে – ফেসবুক - @najir.hossain.12

যাদবপুরে এবিভিপির তাণ্ডবের বিরুদ্ধে রাস্তায় গোটা বিশ্ববিদ্যালয়

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এদিন বলেন যারা বাবুল সুপ্রিয়র গায়ে হাত দিয়েছে তাদের হাত ভেঙে দেওয়া হবে। বিজেপি নেতা সায়ন্তন বসু সাফ জানিয়েছেন মার এবার শুরু হবে। ধোলাই দেওয়ার দরকার। অন্যদিকে যাদবপুরে বৃহস্পতিবার সন্ধেয় ৪ নম্বর গেটের কাছে এবিভিপি-র তাণ্ডবকেও সমর্থন করেছেন দিলীপবাবু। জানিয়েছেন তাঁর মতে ঠিক করেছে। যদিও এবিভিপির ওই তাণ্ডবের বিরুদ্ধে এদিন এককাট্টা হল যাদবপুর। একসঙ্গে ৩টি ফ্যাকাল্টির ছাত্রছাত্রীরা দলমত নির্বিশেষে প্রতিবাদে পথে নামলেন।

গত বৃহস্পতিবার বাবুল সুপ্রিয়কে নিগ্রহের ঘটনা ঘটেছিল এসএফআইয়ের বিক্ষোভে। কিন্তু তারপর এবিভিপি যেভাবে গেটের তালা ভেঙে যাদবপুর ক্যাম্পাসে ঢুকে তাণ্ডব চালিয়েছে তা মেনে নিতে পারছে যাদবপুরের কোনও ছাত্র সংগঠনই। মেনে নিতে পারছেন না ছাত্রছাত্রীরা। প্রতিবাদে তাঁরা শুক্রবার বিকেলে যাদবপুরের ২ নম্বর গেটের কাছ থেকে মিছিল বার করেন। ধিক্কার মিছিলে সামিল হন আর্টস, সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রচুর ছাত্রছাত্রী।

মিছিল এগোয়। ক্রমে বিকেল গড়িয়ে সন্ধে নামে। মিছিলে উৎসাহের অন্ত ছিলনা। বিশাল মিছিলে অনেক ছাত্রছাত্রী মোবাইলের টর্চ জ্বালিয়ে তা তুলে ধরে হাঁটতে থাকেন। মিছিল এগোয় গোলপার্কের দিকে। ছাত্রছাত্রীরা কিন্তু সকলেই একমত। তাঁরা তাঁদের ক্যাম্পাসে এই তাণ্ডব মানছেন না। এবিভিপির কাছে বার্তা পৌঁছে দেওয়াও তাঁদের এই মিছিলের একটা লক্ষ্য বলে জানান কয়েকজন ছাত্রছাত্রী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *