Kolkata

মেট্রো যাত্রায় সুখবর, ফের টোকেন চালু করছে মেট্রো কর্তৃপক্ষ

মেট্রো রেল কলকাতার এ প্রান্ত থেকে ও প্রান্তে পৌঁছনোর বড় ভরসা। তবে সকলে এই পরিষেবা নিতে চেয়েও পিছিয়ে আসছিলেন। সেই সমস্যা আরা থাকল না।

মেট্রোকে কলকাতার লাইফ লাইন বললে ভুল হবে না। শহরের যানজট এড়িয়ে সময়মত গন্তব্যে পৌঁছনোর জন্য মেট্রো কলকাতাবাসীর বড় ভরসা। সেই মেট্রোয় এখন যাত্রা করতে হলে লাগে স্মার্ট কার্ড। কারণ গত ৩ জানুয়ারি থেকে মেট্রোয় বন্ধ হয় টোকেন পরিষেবা।

যাঁরা নিয়মিত মেট্রোয় যাতায়াত করেন তাঁরা স্মার্ট কার্ড নিয়ে নেন। তবে যাঁরা ন‌’মাসে ছ’মাসে মেট্রোয় চড়েন তাঁরা টোকেন কিনে যাত্রা করেন। তাতে একবারই গন্তব্যে পৌঁছনো যায়। তবে নিয়মিত যাত্রী না হলে সেটাই সুবিধাজনক।

৩ জানুয়ারি থেকে মেট্রোয় এই টোকেন পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় যাঁরা প্রয়োজনে মেট্রো সফর করতে চাইছিলেন তাঁরা সমস্যায় পড়েন।

মেট্রোয় সফর করতে তাঁরা স্মার্ট কার্ড কিনতে রাজি হচ্ছিলেন না। তাঁরা চাইছিলেন টোকেন। কিন্তু তা তৃতীয় ঢেউ মাথায় রেখে বন্ধ করেছিল মেট্রো কর্তৃপক্ষ। এবার কিন্তু মেট্রো কর্তৃপক্ষ ফের চালু করে দিচ্ছে টোকেন পরিষেবা।


মঙ্গলবার পয়লা ফেব্রুয়ারি থেকেই এই টোকেন পরিষেবা চালু হয়ে যাচ্ছে। ফলে ফের যে কেউ চাইলে টোকেন নিয়ে মেট্রো সফর করতে পারবেন। স্মার্ট কার্ড আর বাধ্যতামূলক থাকছে না।

সংক্রমণ দাপট কিছুটা কমতে মুখ্যমন্ত্রী এদিন ফেব্রুয়ারি থেকে বিধিনিষেধে একগুচ্ছ ছাড় ঘোষণা করেছেন। তাঁর ঘোষণার পরই মেট্রো কর্তৃপক্ষও ফিরিয়ে আনল টোকেন পরিষেবা। যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে মেট্রো কর্তৃপক্ষের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন শহরবাসী।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button