Lifestyle

এই রেস্তোরাঁয় খেতে হলে নিজেকেই ছিপ ফেলে পুকুর থেকে মাছ ধরতে হয়

কোনও রেস্তোরাঁয় খেতে গেলে ছিপ ফেলে মাছ ধরতে হয়। এমন কথা কেউ কখনও শুনেছেন! কিন্তু এটাই তো এই রেস্তোরাঁর নিয়ম!

রেস্তোরাঁয় তো সকলেই কম বেশি খেতে যান। সুস্বাদু খাবারে মন ভরিয়ে ফেরেন। রেস্তোরাঁয় গিয়ে গ্রাহকরা প্রথমে মেনু কার্ডে চোখ বোলান। তারপর পছন্দের খাবার অর্ডার করেন। সেই খাবার একটা সময়ের পর তাঁদের সামনে এসে হাজির হয়। এবার সেই জিভে জল আনা খাবার মুখে চালান করে তারিয়ে উপভোগ করেন তার স্বাদ। এটাই স্বাভাবিক।

কিন্তু এমনও রেস্তোরাঁ রয়েছে যেখানে মাছের কোনও পদ খেতে চাইলে প্রথমে গ্রাহককেই মাছ ধরে দিতে হয়। জলে ছিপ ফেলে মাছ ধরে দিলে তারপরই সেই মাছের রান্না তিনি খেতে পাবেন। এটাই এই রেস্তোরাঁর নিয়ম।

এজন্য রেস্তোরাঁর মধ্যেই রয়েছে একটি বিশাল পুকুর। সেখানে কিলবিল করছে মাছ। এবার গ্রাহক যে মাছ চান তা তিনি ছিপ ফেলে ধরে দেবেন রেস্তোরাঁর হাতে। সেই জ্যান্ত টাটকা মাছ ধরার পর সেই গ্রাহকের সঙ্গে তাঁর ছবিও তুলবে রেস্তোরাঁ কর্তৃপক্ষ।

সেই ছবি গ্রাহক উপহারও পাবেন। সেইসঙ্গে তাঁর ধরা মাছ তাঁকেই রান্না করে দেবেন রেস্তোরাঁর রাঁধুনিরা। ফলে গ্রাহক এক্ষেত্রে টাটকা মাছও পেলেন, আর একটা একদম অন্য মনে রাখার মত অভিজ্ঞতাও হল।

জাপানের ওসাকা শহরে রয়েছে এমনই একটি রেস্তোরাঁ। যেখানে নিজের মাছ গ্রাহককে নিজেকেই ধরে দিতে হয় রেস্তোরাঁর মধ্যেই থাকা পুকুর থেকে। যে পুকুরের পাশেই বসে রয়েছে খাওয়ার ব্যবস্থাও।

এই দারুণ ভাবনার জন্য পর্যটক থেকে স্থানীয় মানুষ, সকলের কাছেই এখন অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে এই রেস্তোরাঁ। তাদের এই মাছ ধরে দেওয়ার ভাবনার জন্য গোটা বিশ্বেই জাউও ফিশিং নামে রেস্তোরাঁটির নাম ছড়িয়ে পড়েছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button