State

বর্ধমান স্টেশনে যাত্রীদের হুড়োহুড়ি, জখম ১০

বর্ধমান স্টেশনের যাত্রীদের রেল ফুট ব্রিজ ব্যবহারের সময় ধাক্কা প্রায় নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। তা নিয়ে অনেক যাত্রীই বিরক্ত। অনেক মহিলা যাত্রীর এই প্রবল ধাক্কাধাক্কি নিয়ে ক্ষোভ রয়েছে। সেই ধাক্কাধাক্কি শুক্রবার চরমে পৌঁছল। শুক্রবার বিকেল ৩টে নাগাদ বর্ধমান স্টেশনের ৫ নম্বর প্ল্যাটফর্মে আসে পূর্বা এক্সপ্রেস। সেই ট্রেনে থেকে বহু যাত্রী নামেন। তাঁরা ফুট ব্রিজ ধরে উপরে উঠতে থাকেন। একই সময়ে ৪ নম্বর প্ল্যাটফর্মে হাজির হয় আসানসোলগামী ট্রেন। সেই ট্রেন ধরতে ওই ফুট ব্রিজ ধরেই নিচে নামতে থাকেন যাত্রীরা।

ট্রেন বেশিক্ষণ দাঁড়াবে না। তাই দ্রুত ট্রেনে উঠতে হবে। এটা মাথায় রেখে দ্রুত আসানসোলগামী ট্রেন ধরতে যাত্রীরা নামতে থাকেন। কিন্তু পূর্বা থেকে নেমে আসা যাত্রীদের সঙ্গে তাঁরা মুখোমুখি হয়ে পড়েন। একদল যাত্রী উঠছেন। একদল যাত্রী নামছেন। এতে প্রবল ধাক্কাধাক্কি শুরু হয়। ধাক্কাধাক্কিতে বেশ কয়েকজন যাত্রী পড়ে যান। তাঁদের প্রায় মাড়িয়েই এগিয়ে যান অন্য যাত্রীরা। গুরুতর জখম হন তাঁরা।

১০ জনের আঘাত গুরুতর। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এমন কিছুক্ষণ চলার পর অবশেষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। কিন্তু কেন এমন ঘটনা ঘটবে? এই নিয়ে প্রবল ক্ষোভ রয়েছে যাত্রীদের মধ্যে। একটি ফুট ব্রিজে এত মানুষের ওঠানামার ভিড়। এটা যাতে না হয় সে বিষয়টি রেলের দেখা উচিত এবং এর সমাধান করা উচিত বলে মনে করছেন যাত্রীরা। কয়েকজন যাত্রীর মতে, পুরো বিষয়টি ঠিকঠাক না করলে এমন ঘটনা ফের ঘটলে আশ্চর্যের কিছু নেই।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button