Sports

স্বমহিমায় যুবরাজ, তবু হারল মুম্বই

হার দিয়ে আইপিএল-এ পথচলা শুরু করল মুম্বই ইন্ডিয়ান্স। প্রতিপক্ষ দিল্লি ক্যাপিটালসের কাছে নিজেদের মাঠেই হারল তারা। এদিকে দিল্লি ডেয়ারডেভিলস থেকে দিল্লি ক্যাপিটালস হওয়া দিল্লি নামের সঙ্গে সঙ্গে তাদের দলেরও যেন খোলনলচে বদলে ফেলেছে। প্রথম দর্শনে রীতিমত আগ্রাসী মনোভাব দেখাল তারা। যা টি-২০ ফরম্যাটে খুব দরকার বলেই মনে করেন ক্রিকেট বোদ্ধারা। আর যেটা দরকার সেটা হল তারুণ্য। আর সেই তারুণ্য বস্তুটি দিল্লির দলে পুরোদস্তুর রয়েছে।

ওয়াংখেড়েতে সন্ধের ফুরফুরে সমুদ্রের হাওয়ায় সাদা আলোয় ভেসে যাওয়া মাঠে টস জিতে দিল্লিকে ব্যাট করতে পাঠায় মুম্বই। শুরু থেকেই চালিয়ে খেলা শুরু করে দিল্লি। অধিনায়ক এসএস আইয়ার (১৬) বা তরুণ প্রতিভা পৃথ্বী শ (৭) তেমন সফল না হলেও খেলে দেন শিখর ধাওয়ান (৪৩), দক্ষিণ আফ্রিকার মারকুটে তরুণ ক্রিকেটার কলিন ইনগ্রাম (৪৭)। তবে এঁদের ছাপিয়ে ফের নিজের জাত চিনিয়ে দিয়েছেন ঋষভ পন্থ (৭৮)। শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলের স্কোরকে ২০০ রানের ওপরে নিয়ে যান তিনি। দিল্লি ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে করে ২১৩ রান।

টি-২০ ফরম্যাটে ২১৩ রান মুখের কথা নয়। তা তোলাও কঠিন কাজ। ফলে মুম্বই শুরু থেকেই রান তোলা নিয়ে তাড়াহুড়ো শুরু করে। আর সেই সুযোগ কাজে লাগিয়ে একের পর এক উইকেট ছিনিয়ে নিতে থাকে দিল্লি। অধিনায়ক রোহিত শর্মা (১৪), ডি কক (২৭), যাদব (২), পোলার্ড (২১), হার্দিক পাণ্ডিয়া (০), বেন কাটিং (৩) কেউই তেমন কিছু করে উঠতে পারেননি।

বহুদিন প্রতিযোগিতামূলক খেলা থেকে দূরে থাকা যুবরাজ সিং তাঁর হাতের ভেল্কি এদিন ফের একবার দেখিয়ে দিয়েছেন। মুম্বইয়ের হয়ে সবচেয়ে বেশি রানও তোলেন তিনি। করেন ৫৩ রান। এছাড়া ক্রুণাল পাণ্ডিয়া ৩২ রান করে কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করেন। ১৯.২ ওভারেই ১৭৬ রান করে শেষ হয়ে যায় মুম্বইয়ের ইনিংস। ৩৭ রানে ম্যাচ জেতে ক্যাপিটালস। ম্যাচের সেরা হন ঋষভ পন্থ।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button