Entertainment

মানব পাচারের অভিযোগে ২ বছরের কারাদণ্ড দালের মেহেন্দির, পরে জামিন

মানব পাচার কাণ্ডে অভিযুক্ত জনপ্রিয় পঞ্জাবি পপ গায়ক দালের মেহেন্দিকে ২ বছরের কারাদণ্ডের নির্দেশ দিল পাটিয়ালার একটি আদালত। ২০০৩ সালের একটি মামলার প্রেক্ষিতে তাঁকে এই সাজা দেয় আদালত। তবে সাজা ঘোষণার কিছুক্ষণ পর তাঁর জামিনের আবেদনও মঞ্জুর করে আদালত। ফলে এখনই গারদের পিছনে কাটাতে হল না দালেরকে। দালের মেহেন্দির সঙ্গে একই অভিযোগে কারাদণ্ড হয়েছে তাঁর ভাই শমশের সিংয়ের।

এই দুই ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ ছিল তাঁরা তাঁদের গানের ট্রুপ নিয়ে বিদেশে শো করতে যাওয়ার সময় সেই ট্রুপে কয়েকজনকে ঢুকিয়ে নিতেন। তারপর বিদেশে গিয়ে তাঁদের বেআইনিভাবে ছেড়ে আসতেন। এজন্য তাঁদের কাছ থেকে মোটা অঙ্কের টাকাও নিতেন তাঁরা।

১৯৯৮ ও ১৯৯৯ সালে ২টি ট্রুপ নিয়ে দালের ও তাঁর ভাই শমশের মার্কিন মুলুকে গিয়েছিলেন। সেসময়ে তাঁরা ১০ জনকে তাঁদের ট্রুপের সদস্য বলে দেখিয়ে নিয়ে যান। তারপর তাঁদের সেখানে ছেড়ে চলে আসেন। প্রথমে এনিয়ে দুই ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন বকশিশ সিং নামে এক ব্যক্তি। এরপর আরও কয়েকজনের কাছ থেকে এই একই অভিযোগ আসে। শুরু হয় মানব পাচার সংক্রান্ত মামলা। যার রায় ঘোষণা হল শুক্রবার। রায়ে দোষী সাব্যস্ত হলেন দালের মেহেন্দি ও তাঁর ভাই সামশের সিং।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button