World

যমজ সন্তান, অথচ জন্ম হল ২টি ভিন্ন বছরে

এমন কথা কখনও কেউ শুনেছেন কি? যমজ সন্তান হলেও ২ জন তাদের জন্মদিন পালন করবে ২টি ভিন্ন বছরে! সেই বিস্ময়কর ঘটনাই ঘটে গেল এবার।

যমজ ভাইবোন তারা। নিজেরা তা জানার মত অবস্থায় নেই। দুজনই পৃথিবীর আলো দেখার পর কিছু ঘণ্টা অতিবাহিত হয়েছে। কিন্তু তার মধ্যেই বিশ্বজুড়ে হৈচৈ ফেলে দিয়েছে তারা। কারণ তো রয়েছেই।

যমজ সন্তান কোনও খবর নয়। খবর হল এই সদ্যোজাত ভাইবোন তাদের জন্মদিন সারাজীবন পালন করবে ২টি আলাদা বছরে। একজন করবে ৩১ ডিসেম্বর। অন্যজন ১ জানুয়ারি।

বিস্ময়কর হল এদের ২ জনের জন্মের সময়। একজন জন্ম নিয়েছে ২০২১ সালের ৩১ ডিসেম্বরের রাত ১১টা ৪৫ মিনিটে। আর অন্যজনের জন্ম হয়েছে ২০২২ সালের ঠিক হ্যাপি নিউ ইয়ার শুভেচ্ছা বিনিময়ের মাহেন্দ্রক্ষণে।

ঠিক রাত ১২টায়। নতুন বছরের ঠিক রাত ১২টায় সারা পৃথিবীকে যে সবচেয়ে ছোট মানব প্রাণটি হ্যাপি নিউ ইয়ার করেছিল সে ওই সদ্যোজাতই।

ঘটনাটি ঘটেছে ক্যালিফোর্নিয়ার গ্রিনফিল্ড সিটিতে। সেখানেই ফতিমা মাদরিগালের কোল আলো করে প্রথমে পৃথিবীর আলো দেখে পুত্র সন্তান অ্যালফ্রেডো। আর তার ১৫ মিনিট পর বোন আইলিন জন্ম নেয় ঠিক রাত ১২টায়।

পুরো বিষয়টি সোশ্যাল মিডিয়ায় সামনে এনেছে যে হাসপাতালে এই ঘটনা ঘটেছে সেই হাসপাতাল। ২ শিশু ও মা সকলেই ভাল আছেন।

তবে তাদের মা ফতিমা জানিয়েছেন এটা তাঁর জন্য বিস্ময়কর যে তাঁর যমজ সন্তানদের জন্মদিন আলাদা আলাদা বছরে পালিত হবে। প্রসঙ্গত ফতিমার আরও ৩ সন্তান রয়েছে।

Show More

Leave a Reply

Your email address will not be published.