Kolkata

৪ নেতামন্ত্রীর অন্তর্বর্তী জামিন মঞ্জুর, তবে শর্তসাপেক্ষে

রাজ্যের ৪ নেতামন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়ের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করল কলকাতা হাইকোর্ট, তবে শর্তসাপেক্ষে।

রাজ্যের ৪ নেতামন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়ের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করল কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ। তবে তা করা হয়েছে শর্তসাপেক্ষে।

প্রথমত ২ লক্ষ টাকার বন্ডে এই জামিন মঞ্জুর হয়েছে। এছাড়া এঁরা কেউই নারদ মামলা নিয়ে একটি কথাও সংবাদমাধ্যমে বলতে পারবেন না বা সাংবাদিকদের কোনও সাক্ষাৎকার দিতে পারবেন না। এই মামলা সংক্রান্ত কোনও বিষয় নিয়ে সংবাদমাধ্যমে মুখ খুলতে পারবেন না।

এই মামলায় তদন্তকারী সংস্থা তাঁদের ডাকলে সবসময় সহযোগিতা করতে হবে এই ৪ জনকে। এছাড়াও আদালত জানিয়েছে যদি প্রয়োজন পড়ে তাহলে ভবিষ্যতে জামিন প্রত্যাহারও করা হতে পারে।

কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ যে শুক্রবার রাজ্যের ৪ নেতামন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়ের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করতে চলেছে তা একরকম বোঝাই গিয়েছিল মামলার শুনানি শুরু হতেই।

প্রধান বিচারপতি এ বিষয়ে সিবিআইয়ের আইনজীবী সলিসিটর জেনারেল তুষার মেহেতার মতামত চান। জামিনের প্রবল বিরোধিতা করেন তিনি। জানান এঁরা প্রভাবশালী ব্যক্তিত্ব। ফলে প্রভাব খাটিয়ে তথ্যপ্রমাণ নষ্ট করতে পারেন। এমনকি জামিন হলে মামলাটিই ঠান্ডাঘরে চলে যেতে পারে বলেও দাবি করেন তিনি।

যদিও পাল্টা আদালত এদিন প্রশ্ন তোলে এঁরা তো আজ প্রভাবশালী হননি। যখন মামলা শুরু হয় তখনও সমান প্রভাবশালীই ছিলেন। তাহলে এতদিন তাঁদের গ্রেফতারের প্রয়োজন হল না কেন?

এছাড়া সিবিআই-এর আইনজীবী সলিসিটর জেনারেল তুষার মেহেতার জামিন দিলে মামলা ঠান্ডা ঘরে চলে যাওয়ার দাবিও মানতে চায়নি বৃহত্তর বেঞ্চ। মামলা যেমন চলছে তেমনই চলবে বলে জানায় বেঞ্চ।

Show More
Back to top button