Kolkata

হল না শুনানি, আপাতত জেলেই ৪ নেতা

স্থির থাকলেও হল না কলকাতা হাইকোর্টে নারদ মামলায় ৪ নেতার জামিন স্থগিতের নির্দেশের পুনর্বিবেচনার আবেদনের শুনানি। এদিন সকালে জানা যায় বৃহস্পতিবার এই শুনানি হচ্ছেনা।

অনিবার্য কারণ বশত বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে নারদ মামলায় ৪ নেতার জামিনে স্থগিতাদেশের নির্দেশের পুনর্বিবেচনার আবেদনের শুনানি হল না। কবে হবে তাও জানানো হয়নি।

এদিন দুপুর ২টোয় আগের দিনের মতই শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু বৃহস্পতিবার সকালে নেতাদের আইনজীবীরা জানতে পারেন যে এদিন শুনানি হচ্ছেনা। ফলে মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, বিধায়ক মদন মিত্র ও কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে আপাতত জেল হেফাজতেই থাকতে হচ্ছে।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

যদিও শারীরিক অসুস্থতার জন্য এঁদের মধ্যে সুব্রত, মদন ও শোভনকে আগেই হাসপাতালে ভর্তি করতে হয়েছে। ফিরহাদ হাকিম জেলে থাকলেও তাঁর বুধবার জ্বর ছিল।

এদিন অবশ্য তাঁর শারীরিক অবস্থা আগের দিনের চেয়ে ভাল বলেই জানতে পারা গেছে। শুক্রবার শুনানি হয় কিনা সেদিকে তাকিয়ে অনেকেই।

এমনও জানা গেছে যে মদন মিত্রের তরফে তাঁর আইনজীবী এই শুনানি অন্য বেঞ্চে সরিয়ে নিয়ে যাওয়ার জন্য হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলকে চিঠি দিয়েছেন।

এদিকে এই মামলাকে রাজ্যের বাইরে সরিয়ে নিয়ে যাওয়ার জন্য সিবিআই হাইকোর্টের কাছে আবেদন করেছে। সেই মামলার শুনানিও এদিন হয়নি।

বিচারাধীন বিষয়ে তিনি কিছু বলতে চান না বলে জানিয়ে এদিন মুখ্যমন্ত্রী বলেন যা হচ্ছে তা রাজনৈতিক প্রতিহিংসা ছাড়া আর কিছু নয়।

Show More