Business

আশির্বাদ হল করোনা, একটি পেশায় আনন্দের বন্যা বইছে

করোনা গোটা বিশ্বজুড়েই যে কালো ছায়া ফেলেছে তাতে বহু মানুষের ভবিষ্যৎ অন্ধকারে ডুবে গেছে। কিন্তু সেই করোনাই একটি পেশার জন্য আশির্বাদ হয়ে সামনে এসেছে।

করোনা বিশ্বকে গ্রাস করার পর থেকে অধিকাংশ পেশাতেই মন্দার টান দেখতে পাওয়া যায়। অগুনতি মানুষ কাজ হারিয়েছেন করোনার ধাক্কায়।

অনেকেই জানেন না কবে তাঁদের অবস্থা ফিরবে। আদৌ জীবনে আর ঘুরে দাঁড়ানোর সুযোগ আসবে কিনা। পরিবার নিয়ে আতান্তরে পড়েছেন বহু মানুষ।

সেই হাহাকার পরিস্থিতির মধ্যেও কিছু মানুষ দারুণ আনন্দে রয়েছেন। করোনা বরং তাঁদের চাহিদা শতগুণ বাড়িয়ে দিয়েছে। করোনা এই পেশার জন্য কার্যতই আশির্বাদ হয়ে সামনে এসেছে।

বিশ্বজুড়েই দেখা যাচ্ছে করোনার জেরে তথ্যপ্রযুক্তি বা আইটি ক্ষেত্র ফুলে ফেঁপে উঠেছে। প্রচুর অর্থের যোগান এসেছে এই পেশায়। প্রায় প্রতিদিনই স্টার্ট-আপ তৈরি হচ্ছে।

প্রচুর কাজ তৈরি হয়েছে এই পেশায়। ফলে চাকরির সুযোগও অনেকাংশে বেড়েছে। দক্ষ কর্মী পেতে বরং এখন আইটি সংস্থাগুলি নিজেদের মধ্যে লড়াই করছে। কারণ সুদক্ষ কর্মীদের কোন সংস্থা নেবে সেই লড়াই চলছে জোর কদমে। ফলে দক্ষ তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞদের এখন চাহিদা তুঙ্গে উঠেছে।

সামনে যে আইসিসি ওয়ার্ল্ড টি-২০ প্রতিযোগিতা আসছে সেখানেই ১০০ জন আইটি পেশাদার নিযুক্ত হয়েছেন। এটা একটা উদাহরণ মাত্র, বিশ্বজুড়ে নতুন পুরনো আইটি সংস্থা মিলিয়ে প্রচুর কর্মী নিয়োগ চলছে।

যা আদপে এই পেশার সঙ্গে যুক্ত মানুষজনের জন্য দারুণ খুশি ডেকে এনেছে। যা কেবল সম্ভব হয়েছে করোনা ছড়িয়ে পড়ার কারণে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button