Business

টাকা লাগবে না, অন্যভাবে শুরু হল সিনেমার টিকিট বিক্রি

সিনেমা দেখতে গেলে কাউন্টার থেকে বা অনলাইনে টাকা খরচ করে টিকিট কাটতে হয়। সারা বিশ্বে এটাই রীতি। এবার খুলে গেল অন্যভাবেও টিকিট কাটার পথ।

সিনেমা দেখতে এখনও হলে বা মাল্টিপ্লেক্সে ভিড় জমান মানুষজন। খরচ করে টিকিট কাটতে হয় তাঁদের। সে সরাসরি কাউন্টার থেকেই হোক বা অনলাইনে। হয় টাকা অথবা প্লাস্টিক মানি বা কার্ড ব্যবহার করে অথবা অনলাইন ব্যাঙ্কিং কাজে লাগিয়ে টিকিট কাটতে হয়।

যা হয় পকেট খালি করে, অথবা অনলাইন ওয়ালেট বা সরাসরি ব্যাঙ্কের অ্যাকাউন্ট। এবার কিন্তু আর টাকা খরচ হবে না সিনেমা দেখতে।

অন্তত তেমন এক নয়া সুবিধা চালু হল বিশ্বের বেশ কিছু হলে। আমেরিকার মুভি চেন হিসাবে খ্যাত এএমসি সংস্থার অনেক হল রয়েছে দেশজুড়ে। তারাই এনেছে আধুনিক এক উপায়।

এএমসি সংস্থার তরফে জানানো হয়েছে এবার মানুষ চাইলে ভার্চুয়াল মুদ্রা বা ক্রিপটোকারেন্সি দিয়েও তাদের হলে সিনেমার টিকিট কাটতে পারবেন।

এজন্য ক্রিপটোকারেন্সি ডজিকয়েন-এর সঙ্গে সমঝোতায় এসেছে তারা। এছাড়াও শিবা আইএনইউ এবং অন্য কয়েকটি ক্রিপটোকারেন্সি সংস্থার সঙ্গে কথা বলেছে এএমসি।

এএমসি-র তরফে জানানো হয়েছে, কেউ তাদের হলে সিনেমার টিকিট কাটতে চাইলে এএমসি-র আপডেট হওয়া অ্যাপ ডাউনলোড করতে হবে। তারপর তা দিয়ে চাইলে তিনি ক্রিপটোকারেন্সি দিয়েও সিনেমার টিকিট কাটতে পারবেন এবং হলে গিয়ে নিশ্চিন্তে সিনেমা উপভোগ করতে পারবেন।

তাদের অ্যাপে থাকছে বিটপে বলে একটি অপশন। প্রথমে যে হলে কেউ সিনেমা দেখতে চান সেই হল বেছে নিতে হবে। তারপর কোন সিট পছন্দ বাছতে হবে। এবার সেই সিট বুক করতে বিটপে অপশনে গিয়ে ক্রিপটোকারেন্সি দিয়ে দাম মেটালেই হবে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.