Business

১০০ জন কর্মীকে গাড়ি দিল তথ্যপ্রযুক্তি সংস্থা

তাদের সংস্থায় ৫০০ জন কর্মী কাজ করেন। তাঁদের মধ্যে ১০০ জনকে একটি করে গাড়ি দিল সংস্থা। যা পেয়ে কার্যত আপ্লুত কর্মীরা।

কয়েকদিন আগের কথা। একটি সফটওয়্যার সলিউশন সংস্থা তাদের ৫ জন কর্মীকে বেছে নিয়ে তাঁদের কাজের জন্য উপহার হিসাবে ১টি করে বিএমডব্লিউ গাড়ি দেয়। যে গাড়িগুলির এক একটির দাম ছিল ১ কোটি টাকা করে। এ সংস্থা বিদেশের নয়। ভারতেরই সংস্থা।

এবার ভারতের আর এক সংস্থা তাদের ১০০ জন কর্মীকে ১০০টি মারুতি গাড়ি উপহার হিসাবে তুলে দিল। যেখানে গত ২ বছরে অনেক সংস্থাই কর্মী সংকোচন, ব্যয় সংকোচন বা মাইনে কমানোর রাস্তায় হেঁটেছে সেখানে এই সংস্থা এক অন্য উদাহরণ তৈরি করল।

চেন্নাইয়ের আইটি সংস্থা আইডিয়াজ২আইটি তাদের সংস্থার ১০০ জন কর্মীকে বেছে নেয় তাদের সংস্থার কাজের সময়সীমার ভিত্তিতে। ওই সংস্থায় এখন ৫০০ জন কর্মরত। তাঁদের মধ্যে ১০০ জন এমন কর্মী রয়েছেন যাঁরা ওই সংস্থায় ১০ বছর কাজ করে ফেলেছেন।

১০ বছর ধরে একটি সংস্থায় কাজ করে যাওয়ার উপহার হিসাবেই সংস্থা তাঁদের একটি করে মারুতি গাড়ি উপহার দিয়ে সম্মান জানিয়েছে। যদিও সংস্থার তরফে জানানো হয়েছে তারা কোনও কর্মীকে গাড়িগুলি উপহার হিসাবে দেয়নি, বরং ওই কর্মীরাই তাঁদের কঠোর পরিশ্রমের ফলে এই গাড়িগুলি অর্জন করে নিয়েছেন।

এখানেই শেষ নয়, সংস্থার প্রধান মুরলী বিবেকান্দন জানিয়েছেন, তাঁরা কয়েক বছর আগেই তাঁদের সংস্থার কর্মীদের জানিয়েছিলেন যে সংস্থার সম্পত্তি তাঁরা সকলের সঙ্গে ভাগ করে নেবেন। তা এই গাড়ি দেওয়া দিয়ে শুরু হল। আগামী দিনে তাঁর সংস্থার কর্মীদের ওপর আরও উপহার বর্ষিত হবে বলেই জানিয়ে দিয়েছেন মুরলী। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.