Lifestyle

সমুদ্র পারের বালুকাবেলায় বরফে হাবুডুবু খেলেন ৫০০ নারী পুরুষ

সমুদ্রের ধারে বালির ওপর বেড়াতে অনেকেই হাজির হন। বালুকাবেলা বা বিচের ওপর নিজের মত করে সময় কাটান। বরফে হাবুডুবু খাওয়াটা সেখানে কীভাবে সম্ভব?

একেবারে মেরু অঞ্চল না হলে সাধারণভাবে সমুদ্রের ধারে বালুকাবেলায় ঝলমলে সূর্যালোকে তাপমাত্রা তেমন কম থাকেনা। নাতিশীতোষ্ণ পরিবেশ বিরাজ করে। যেখানে বরফ তৈরি সম্ভব নয়। কিন্তু সেই সমুদ্রের ধারেই ৫০০ জনের মত নারী পুরুষ বরফের মধ্যে হাবুডুবু খেলেন।

বরফের হাত থেকে শুধু বেঁচেছে তাঁদের গলার উপরের অংশ। মানে মুখ ও মাথা। বাকি শরীরটা কনকনে বরফের মধ্যেই ডুবে গিয়েছিল। আর এভাবেই তাঁদের ৩ মিনিট কাটে।

তবেই তাঁরা রেহাই পান বরফের চাঁইয়ের তলা থেকে। যদি ভাবেন এঁরা কোনও দুর্ঘটনার শিকার তবে কিন্তু ভুল করবেন। কারণ এঁরা কোনও দুর্ঘটনার শিকার নন। এঁরা সকলেই স্বেচ্ছায় এই বরফে ডুব দিয়েছিলেন।

একটি সংস্থার উদ্যোগে অস্ট্রেলিয়ার লিটন বিচে হয় এই বরফ স্নান। সমুদ্রের ধারে বালির ওপর অনেকগুলি অস্থায়ী রবারের বাথটবের মত সাজানো হয়। তারপর তাতে প্রচুর বরফ এনে ঢেলে দেওয়া হয়।


বাথটবগুলি বরফে ভরে গেলে সর্বোচ্চ ১২ জন করে সেই বাথটবগুলিতে প্রবেশ করেন। তারপর গলা পর্যন্ত সেই বরফে ডুবিয়ে বসে থাকেন। চ্যালেঞ্জ ছিল কমপক্ষে ৩ মিনিট সেখানে থাকতে হবে।

শেষপর্যন্ত ৫০৯ জন নারী পুরুষ এতে সফল হন। নানা বয়সের নারী পুরুষ অংশ নিলেও তরুণ তরুণী ও যুবক যুবতীদের ভিড় ছিল বেশি। এক জায়গায় একসঙ্গে ৫০৯ জনের ৩ মিনিট ধরে এই বরফ স্নান বিশ্বরেকর্ডও গড়েছে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button