Sunday , February 24 2019
Ananth Kumar
ফাইল : অনন্ত কুমার, ছবি - আইএএনএস

প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমার

অকালেই চলে গেলেন কেন্দ্রীয়মন্ত্রী অনন্ত কুমার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৯ বছর। গত ২১ অক্টোবর মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ফেরার পর তাঁকে সশঙ্করা ক্যানসার হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘদিন ধরেই ক্যানসারে আক্রান্ত ছিলেন তিনি। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ভর্তি করা হয়। সেখানে শেষ কদিন ভেন্টিলেশনে ছিলেন তিনি। অবশেষে রাত ৩টে নাগাদ মাল্টি অর্গান ফেলিওর হওয়ায় তাঁর মৃত্যু হয় বলে জানানো হয়েছে।

সংসদ বিষয়ক মন্ত্রী অনন্ত কুমার বিজেপির প্রথমসারির নেতাদের মধ্যে একজন ছিলেন। বেঙ্গালুরু দক্ষিণ কেন্দ্র থেকে টানা ৬ বার জিতে সাংসদ হয়েছেন তিনি। কর্ণাটকে যথেষ্ট জনপ্রিয় নেতা ছিলেন তিনি। ১৯৯৬ সাল থেকে বেঙ্গালুরু দক্ষিণ থেকে বিজেপির টিকিটে দাঁড়াতেন অনন্ত কুমার। অনন্ত কুমারের মৃত্যু‌তে কর্ণাটকে ৩ দিনের শোক দিবস ঘোষণা করেছে কর্ণাটক সরকার। সোমবার রাজ্যে ছুটিও ঘোষণা করা হয়েছে।

অনন্ত কুমারের মৃত্যুতে গভীর শোক ব্যক্ত করে ট্যুইট করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মৃত্যুর পর তাঁর দেহ বাসবগুড্ডিতে তাঁর বাসভবন ও দফতরে নিয়ে যাওয়া হয়।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)


Check Also

Accident

উল্টে গেল ট্রাক, পিছনে ধাক্কা মারল বাস, মৃত ৭

পুরো ঘটনাটি ঘটে চোখের নিমেষে। দ্রুত আশপাশ থেকে লোকজন ছুটে আসেন। ট্রাক ও বাসের সঙ্গে সঙ্গে নিয়ন্ত্রণ হারিয়ে ২টি গাড়িও দুর্ঘটনার কবলে পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *