Entertainment

কোন আচরণের জন্য হাঁটুর বয়সী অভিনেত্রীকে মালকিন বলতেন অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চনের স্ত্রীর ভূমিকায় একটি সিনেমায় অভিনয় করার সময়কার ঘটনা। মেয়ের বয়সী অভিনেত্রীকে মালকিন বলে ডাকতেন অমিতাভ।

তিনি বলিউড অভিনেত্রী হিসাবে যথেষ্ট সফল। দীর্ঘ সময় ধরে বলিউডে নিজের একটা শক্তপোক্ত জায়গাও তাঁর দখলে। অমিতাভ বচ্চন তাঁর একটি নামকরণ করেছিলেন। আর কেন করেছিলেন তা অমিতাভ বচ্চনই একটি প্রতিযোগিতামূলক টিভি অনুষ্ঠানে জানান সকলকে।

নামকরণের কারণ বলতে অমিতাভ পিছিয়ে যান ২০০৫ সালে। বলিউড কিংবদন্তি জানান, সে সময় প্রযোজক পরিচালক বিপুল শাহ একটি সিনেমার খসরা নিয়ে অমিতাভের কাছে আসেন অভিনয়ের প্রস্তাব নিয়ে। স্ক্রিপ্টটা পড়েই অমিতাভ জানিয়ে দেন তিনি এই সিনেমায় অভিনয় করবেন।

সিনেমাটা ছিল ওয়াক্ত: দ্যা রেস এগেনস্ট টাইম। সিনেমায় অমিতাভের স্ত্রীর ভূমিকায় অভিনয় করেন শেফালি শাহ। যিনি বিপুলের স্ত্রীও। সেটে প্রতিদিনই হাজির থাকতেন শেফালি। শেফালি শাহ বলিউডের এক সফল অভিনেত্রীও। তবে অমিতাভ বলেন, শেফালির প্রতিদিন সেটে থাকার আসল কারণ ছিল অন্য।

শেফালি প্রতিদিন সেটে উপস্থিত থাকতেন কারণ সিনেমাটা তাঁর স্বামীর পরিচালনা ও প্রযোজনায় তৈরি হচ্ছিল। আর সেটে শেফালি যেমন একাধারে পরিচালনায় অংশ নিতেন, তেমনই সেটের সবকিছুর ওপর ছিল তাঁর নিয়ন্ত্রণ।


Shefali Shah
ফাইল : শেফালি শাহ, ছবি – আইএএনএস

আদপে অমিতাভ যা বলতে চান সেটা হল শেফালি তাঁর স্ত্রীর চরিত্রে অভিনয় করার চেয়েও বেশি প্রতিদিন সেটে আসতেন তাঁর দাপট অক্ষুণ্ণ রাখতে। তাই অমিতাভ শেফালির নাম দেন মালকিনজি।

অর্থাৎ শেফালি সেটে থাকতেন কর্ত্রীর মতন। এই অনুষ্ঠানে শেফালি শাহের সামনেই সেই নামকরণের আসল কারণটি ব্যাখ্যা করেন অমিতাভ বচ্চন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button