Entertainment

কোন অভিনেতার পাশে তিনি কিছুই নন, কার কথা বললেন অমিতাভ বচ্চন

ভারতীয় সিনেমা জগতে অমিতাভ বচ্চন একটা অধ্যায়। কিন্তু সেই অমিতাভ বচ্চন মনে করেন এক অভিনেতার পাশে তিনি কিছুই নন। কার কথা বললেন বিগ বি।

ভারতীয় সিনেমায় অমিতাভ বচ্চন একটা যুগ তৈরি করেছেন। এখনও ছোট হোক বা বড়, পর্দায় তাঁর উপস্থিতি দর্শকদের বসিয়ে রাখে। কিংবদন্তিতে পরিণত হওয়া সেই অমিতাভ বচ্চন কিন্তু মনে করেন বলিউডে এমনও এক অভিনেতা ছিলেন যাঁর পাশে তিনি কার্যত কিছুই নন।

অমিতাভ মনে করেন যদি কখনও ভারতীয় সিনেমার ইতিহাস রচনা করা হয়, তাহলে ওই অভিনেতার যুগের আগের সময় এবং পরের সময়, এভাবেই ভারতীয় সিনেমাকে ব্যাখ্যা করা হবে।

অমিতাভ বচ্চনের চোখে ভারতীয় সিনেমার সেই অসাধারণ অভিনেতার নাম দিলীপ কুমার। অমিতাভ মনে করেন, দিলীপ কুমারের অভিনয় ক্ষমতার পাশে তিনি কিছুই নন। আবার মানুষ হিসাবেও দিলীপ কুমারের তুলনা হয়না। দিলীপ কুমার সম্বন্ধে বলতে গেলে একটা দিন লেগে যাবে বলে মনে করেন অমিতাভ।

কৌন বনেগা ক্রোড়পতি নামে টিভি শোতে এক প্রতিযোগীকে দিলীপ কুমারকে নিয়ে একটি প্রশ্নের হাত ধরেই আলোচনার শুরু। আর তখনই অমিতাভ খোলাখুলিই জানান তিনি দিলীপ কুমারের পাশে কিছুই নন।


দিলীপ কুমারের আসল নাম কিন্তু দিলীপ কুমার নয়। তাঁর নাম মহম্মদ ইউসুফ খান। কিন্তু তিনি পর্দায় নিজের আলাদা একটি নাম নেন। তাঁকে ৩টি নাম দিয়ে একটি বেছে নিতে বলা হয়েছিল। তিনি দিলীপ কুমার নামটি বেছে নেন। তারপরটা ইতিহাস।

১৯৪৪ সালে জোয়ার ভাটা নামে একটি সিনেমা দিয়ে দিলীপ কুমারের পর্দায় আত্মপ্রকাশ। তারপর ৫০ বছর ধরে পর্দায় নিজের একটা আলাদা উপস্থিতি তৈরি করেছেন দিলীপ কুমার। তাঁকে অভিনয় সম্রাট আখ্যা দেওয়া হয়েছিল। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button