Sunday , September 22 2019
Monsoon
প্রবল বৃষ্টিতে ব্যাহত শহরের জনজীবন, ছবি - আইএএনএস

আগামী ৪৮ ঘণ্টা ভাল বৃষ্টির পূর্বাভাস

আগামী ৪৮ ঘণ্টা টানা বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। কোনও নিম্নচাপ অক্ষরেখা নয়। নিছক মৌসুমি বায়ুর প্রভাবেই চলবে বৃষ্টি। মৌসুমি বায়ু সক্রিয় হওয়ায় শুরু হয়েছে এই বৃষ্টি। গত মঙ্গলবার থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের সিংহভাগ এলাকায় আকাশের মুখ ভার। তবে মঙ্গলবার বৃষ্টি তেমন হয়নি। বৃষ্টি হয়নি বুধবার সকালেও। কিন্তু একটু বেলা বাড়তেই আকাশ ঘন কালো মেঘে ছেয়ে যায়। তারপর শুরু হয় বৃষ্টি। ঝেঁপে বৃষ্টি শুরু হয় কলকাতায়।

গত মঙ্গলবার মহরম থাকায় অনেক অফিস ছুটি ছিল। বুধবার ফের পুরোদমে শুরু হয় কাজ। আর অফিস শুরুর সময়ই নামে বৃষ্টি। ফলে সমস্যায় পড়তে হয় মানুষজনকে। অনেক রাস্তায় যানজটের সৃষ্টি হয়। বৃষ্টি অবশ্য টানা যে বহুক্ষণ হয়েছে তেমনটা নয়। থেমেছে, আবার হয়েছে। মাঝে রোদও ওঠে। তবে বৃষ্টিতে কিঞ্চিত সমস্যা হলেও শহরবাসীর ভালই লেগেছে বৃষ্টি। এবার কলকাতা স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টি পেয়েছে।

কলকাতা বলেই নয়, গোটা দক্ষিণবঙ্গ জুড়েই বৃষ্টি হবে বলে জানিয়ে দিয়েছে আবহাওয়া দফতর। আগামী ৪৮ ঘণ্টা বৃষ্টি চলবে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে নদিয়া, মুর্শিদাবাদে। এছাড়া অন্য জেলাতেও বৃষ্টি হবে। ফলে ২ দিন বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ। এদিকে দক্ষিণে যেখানে বৃষ্টির পূর্বাভাস রয়েছে, সেখানে উত্তরবঙ্গের জন্য রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *