State

সরস্বতী পুজোয় বৃষ্টির পূর্বাভাস, কোন কোন জেলায় হবে বৃষ্টি

সরস্বতী পুজোর তোড়জোড় ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। সকলেরই জিজ্ঞাসা থাকে ওইদিন আবহাওয়া কেমন থাকবে। তারই পূর্বাভাস মিলল। মিলল বৃষ্টিরও পূর্বাভাস।

সরস্বতী পুজোয় বৃষ্টিটা একেবারেই মন থেকে মেনে নিতে পারা যায়না। সরস্বতী পুজোর দিন হবে ঝলমলে রোদ ভরপুর। বসন্তের হাওয়া বইবে। তারমধ্যেই হবে বাগদেবীর আরাধনা। এবার আবার সরস্বতী পুজোর আগে এখন শীতের আমেজ। যা সরস্বতী পুজোয় তেমন দেখা যায়না। আর এবার যখন সরস্বতী পুজো বেশ দেরি করেই পড়েছে।

কিন্তু এই ঠান্ডার আমেজ সরস্বতী পুজোর দিনে থাকবেনা বলেই পূর্বাভাস। কারণ সোমবার থেকেই এই আবহাওয়ায় বদল হবে। শীতের এই শেষ বেলার ইনিংসে ইতি টেনে সোমবার থেকে পারদ চড়া শুরু হবে।

ফলে বুধবার সরস্বতী পুজোর দিন বসন্তের আবহাওয়া থাকার সম্ভাবনাই থাকছে। সেই সঙ্গে অবশ্য বৃষ্টির ভ্রুকুটি রয়েছে। তবে তা রাজ্যের ৩টি জেলার ক্ষেত্রে প্রযোজ্য।

আবহাওয়া দফতর জানাচ্ছে পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম মেদিনীপুর, এই ৩ জেলার কয়েকটি জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে সরস্বতী পুজোর দিন।

এছাড়া বাকি রাজ্যে বৃষ্টির সম্ভাবনা নেই। ফলে বাকি জায়গা শুকনো থাকবে। তবে কয়েকটি জায়গায় হালকা মেঘের আস্তরণের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না আবহবিদেরা।

আবহবিদেরা মনে করছেন এবার উত্তুরে হাওয়ার বিনা বাধায় প্রবেশ এই কয়েকদিনের জন্য যে অসময়েও শীতের দাপট অনুভব করিয়েছে তা সোমবার থেকে কাটতে শুরু করে দেবে।

মঙ্গলবার মাঘের শেষ। বুধবার পয়লা ফাল্গুনে সরস্বতী পুজো। মাঘ শেষের হাত ধরেই এবারের মত বিদায় নেবে শীত। ক্রমে বসন্ত প্রবেশ করবে আকাশে বাতাসে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button